রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

ভাবনা এখন গ্র্যাজুয়েট

বিনোদন প্রতিবেদক
আপডেট : নভেম্বর ১৮, ২০২১

ছোট বড় দুই পর্দার নিয়মিত অভিনেত্রী আশনা হাবিব ভাবনা অভিনয়ে ব্যস্ত থাকলেও পড়াশোনা ছাড়েননি। অবশেষে স্নাতক ডিগ্রি লাভ করছেন তিনি।
জানা যায়, শোবিজের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করলেও একাডেমিক পড়াশোনাও চালিয়ে গেছেন ভাবনা। তিনি যুক্তরাজ্যের ওয়েলসে অবস্থিত গ্লিন্ডউর ইউনিভার্সিটি থেকে বিজনেস বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেছেন।

সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি পোস্ট করে আনন্দের খবরটি জানান ভাবনা নিজেই।

এ অভিনেত্রী লেখেন, ‘আমার সমস্ত শিক্ষকদের নিঃশর্ত সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ। কাজের কারণে এই জার্নিটা মোটেও মসৃণ ছিল না। কিন্তু আমার পরিবার সবসময় পড়াশোনার বিষয়ে চাপ দিতো। তাদের জন্যই আমি এতদূর আসতে পেরেছি। আমার ছোট বোন এবং অনিমেষ (নির্মাতা অনিমেষ আইচ) সবসময় আমাকে অনুপ্রাণিত করেছে। তাদের সবাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাই। ’

ভাবনার একাডেমিক পড়াশোনার বিষয়ে জানা যায়, ২০১০ সালে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ থেকে এসএসসি এবং ২০১২ সালে এইচএসসি পাস করেন তিনি।

এরপর দুই বছরের গ্যাপ দিয়ে ২০১৪ সালে ভর্তি হন ইউল্যাব ইউনিভার্সিটিতে ইংরেজি বিষয়ে। কিন্তু দুটি সেমিস্টার শেষ করার পর ‘ভয়ংকর সুন্দর’ সিনেমায় নাম লেখান ভাবনা। যার কারণে পড়াশোনা চালিয়ে নেওয়া আর সম্ভব হয়নি তার।

তবে হাল ছাড়েননি ভাবনা। ২০১৭ সালে যুক্তরাজ্যে গিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। সেখানে স্থায়ীভাবে থেকে প্রায় দুই বছর ক্লাশ করেন তিনি। এরপর করোনা সংকটে অনলাইনে ক্লাস করেন তিনি। তবে সব সংকট কাটিয়ে স্নাতক ডিগ্রি অর্জনে দারুণ উচ্ছ্বসিত ভাবনা। খুব শিগগির স্নাতকোত্তরে ভর্তি হবেন বলেও জানিয়েছেন এই অভিনেত্রী।

মুক্তির অপেক্ষায় রয়েছে ভাবনা অভিনীত সিনেমা ‘লাল মোরগের জুটি’। নূরুল আলম আতিক নির্মিত এ সিনেমা ২০১৪-১৫ অর্থ বছরে সরকারি অনুদান পায়। আগামী ১০ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ