সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

ব্রাজিলের তারকা নেইমারের মূল্য কত

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৪, ২০২২

২০১৭ সালে ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়রকে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা থেকে ছিনিয়ে এনেছিল ফ্রান্সের ক্লাব পিএসজি। যা ট্রান্সফার মার্কেটের সব রেকর্ড ভেঙে দেয়। এখন পর্যন্ত এটিই সবচেয়ে দামী ট্রান্সফার হিসেবে রেকর্ড ধরে রেখেছে।

২০২১-২২ মৌসুম শেষ। শুরু হয়েছে ২০২২-২৩ মৌসুমের ঘর গোছানোর পালা। তার আগে ট্রান্সফার মার্কেটে কোন খেলোয়াড়ের মূল্য কেমন রয়েছে সেটারই একটি ধারণা দিয়েছে ফুটবল ও ফুটবলারদের নিয়ে গবেষনা করা ওয়েবসাইট সিআইইএস। যেখানে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে আসা ব্রাজিলিয়ান তারকা নেইমারের মূল্য ধরা হয়েছে মাত্র ৪৪.৭ মিলিয়ন ইউরো।

জোর গুঞ্জন চলছে এই ট্রান্সফার মূল্যেই নেইমারকে বিক্রি করে দিতে পারে ক্লাব পিএসজি। আর সেই ট্রান্সফারে আগেই সিআইইএস লিগ ওয়ানের খেলোয়াড়দের যে বাজারমূল্য দেখিয়েছে সে তালিকায় নেইমারের অবস্থান ৯ নম্বরে।

সবচেয়ে বেশি মূল্য রয়েছে ফ্রান্সের তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের। তার মূল্য দেখানো হয়েছে ২০৫.৬ মিলিয়ন ইউরো। দ্বিতীয় স্থানে থাকা আশরাফ হাকিমির মূল্য ৭৫.২ মিলিয়ন ইউরো। তৃতীয় স্থানে থাকা ডোনারুম্মার মূল্য ৭৩.৭ মিলিয়ন ইউরো। ৬১.৯ মিলিয়ান ইউরো নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন মার্কুইনহোস। লুকাস পাকুয়েতার ৬১ মিলিয়ন, শুয়েমিনি ৬০.৮ মিলিয়ন। যদিও শুয়েমিনিকে ৮০ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

৫১.৮ মিলিয়ন ধরা হয়েছে জনাথন ডেভিডের মূল্য। সোফিয়ানে ডিওপের মূল্য ৪৫.৩ মিলিয়ন। নেইমারের মূল্য ৪৪.৭ ও নুনু মেন্ডেসের মূল্য ৪৩.৮ মিলিয়ন ইউরো। তালিকার শীর্ষ দশে নেই মেসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ