শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
সাইবার আইনের প্রত্যাহার হচ্ছে ৫৮১৮ মামলা নদী দূষণমুক্ত করা গেলে পরিবেশ উন্নত হবে ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক অফিস আদালত খুলেছে, যানচলাচল স্বাভাবিক ছাগলকাণ্ডে মতিউর ও তার স্ত্রী এবং সন্তানদের ব্যাংক হিসাব স্থগিত বরুড়ায় মামার বিরুদ্ধে ভাগিনার প্রতারণার গুরুতর অভিযোগ! মোশারফ প্যারিস অলিম্পিকে ডাক পেলেন অলিম্পিক রিংয়ে সাজবে আইফেল টাওয়ার প্রতি ভরি সোনার দাম এক লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা! বরিশাল প্লে-অফে শক্তিশালী হচ্ছেন রওশন, দুর্বল জিএম কাদের! খাদ্যপণ্যের দাম বেড়েছে ১৭ ফেব্রুয়ারি থেকে ৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ৪৮ নারী প্রার্থী সিরিজ নির্বাচন করতে চায় ইসি

বিশ্বে করোনায় আরও দেড় হাজারের বেশি মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৩, ২০২২

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা ওঠা নামা করছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে এ ভাইরাসটিতে আরও ৮ লাখ ৬৪ হাজার ৬০৪ জন আক্রান্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭২ জনের।

এতে করে বিশ্বে করোনার শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭১৫ জনের। আর শনাক্ত ৫৭ কোটি ৩৫ লাখ ৪ হাজার ২২৯ জন।

বিশ্ব গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পরই রয়েছে ব্রাজিল। অন্যদিকে আক্রান্তে শীর্ষে অবস্থান করছে জাপান।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৩ জুলাই) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকে যুক্তরাষ্ট্রে এ সময়ে মৃত্যু হয়েছে ৩২১ জনের। শনাক্ত ১ লাখ ৬ হাজার ৪৬৫ জন। এ সংখ্যা নিয়ে দেশটিতে করোনার শুরু থেকে এখন পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১০ লাখ ৫১ হাজার ৯১২ এবং ৯ কোটি ২১ লাখ ৪৫ হাজার ৮৩৯ জনে।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো মৃত্যু না হলেও শনাক্ত হয়েছে ১৪ হাজার ২৪৮ জন। এতে করে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ৪ কোটি ৩৮ লাখ ৬১ হাজার ৩১৩ এবং ৫ লাখ ২৫ হাজার ৯৩০ জন।

ফ্রান্সে এ সময়ে মৃত্যু হয়েছে ১১৩ জনের। শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৩৪৮ জন। করোনার শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যু ৩ কোটি ৩৪ লাখ ১৩ হাজার ৬৯৮ এবং ১ লাখ ৫১ হাজার ৩৫০ জন।

দক্ষিণ কোরিয়াতেও নতুন করে বেড়েছে করোনায় আক্রান্তর সংখ্যা। এশিয়ার এ দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৫৭৯ জন। আর মৃত্যু হয়েছে মাত্র ৩১ জনের।

জাপানে এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ৮২৬ জন। যা গত একদিনের মধ্যে সর্বোচ্চ সংখ্যা। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৩৮ জনের। এ সংখ্যা নিয়ে করোনার শুরু থেকে জাপানে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩১ হাজার ৭৩৫ এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৭ লাখ ৮৫ হাজার ৫০৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনার ঊর্ধ্বমুখী লক্ষ্য করা গেছে ইতালি, স্পেন, অস্ট্রেলিয়া, মাক্সিকো ও তাইওয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ