রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আরও দেড় হাজারের বেশি মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৩, ২০২২

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা ওঠা নামা করছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে এ ভাইরাসটিতে আরও ৮ লাখ ৬৪ হাজার ৬০৪ জন আক্রান্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭২ জনের।

এতে করে বিশ্বে করোনার শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭১৫ জনের। আর শনাক্ত ৫৭ কোটি ৩৫ লাখ ৪ হাজার ২২৯ জন।

বিশ্ব গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পরই রয়েছে ব্রাজিল। অন্যদিকে আক্রান্তে শীর্ষে অবস্থান করছে জাপান।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৩ জুলাই) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকে যুক্তরাষ্ট্রে এ সময়ে মৃত্যু হয়েছে ৩২১ জনের। শনাক্ত ১ লাখ ৬ হাজার ৪৬৫ জন। এ সংখ্যা নিয়ে দেশটিতে করোনার শুরু থেকে এখন পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১০ লাখ ৫১ হাজার ৯১২ এবং ৯ কোটি ২১ লাখ ৪৫ হাজার ৮৩৯ জনে।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো মৃত্যু না হলেও শনাক্ত হয়েছে ১৪ হাজার ২৪৮ জন। এতে করে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ৪ কোটি ৩৮ লাখ ৬১ হাজার ৩১৩ এবং ৫ লাখ ২৫ হাজার ৯৩০ জন।

ফ্রান্সে এ সময়ে মৃত্যু হয়েছে ১১৩ জনের। শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৩৪৮ জন। করোনার শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যু ৩ কোটি ৩৪ লাখ ১৩ হাজার ৬৯৮ এবং ১ লাখ ৫১ হাজার ৩৫০ জন।

দক্ষিণ কোরিয়াতেও নতুন করে বেড়েছে করোনায় আক্রান্তর সংখ্যা। এশিয়ার এ দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৫৭৯ জন। আর মৃত্যু হয়েছে মাত্র ৩১ জনের।

জাপানে এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ৮২৬ জন। যা গত একদিনের মধ্যে সর্বোচ্চ সংখ্যা। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৩৮ জনের। এ সংখ্যা নিয়ে করোনার শুরু থেকে জাপানে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩১ হাজার ৭৩৫ এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৭ লাখ ৮৫ হাজার ৫০৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনার ঊর্ধ্বমুখী লক্ষ্য করা গেছে ইতালি, স্পেন, অস্ট্রেলিয়া, মাক্সিকো ও তাইওয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ