বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন

বিদ্যুৎ নিয়ে সরকারের দুর্নীতির কারণে দেশজুড়ে লোডশেডিং: ফখরুল

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৫, ২০২২

‘বিদ্যুৎ খাতে সরকারের দুর্নীতির কারণে দেশজুড়ে আজ লোডশেডিং চলছে। উৎপাদন না করেও কুইক রেন্টালের নামে টাকা লুট করেছে সরকার। বিদ্যুৎ প্রকল্পে দুর্নীতি করা সরকারের মূল উদ্দেশ্য ছিল, দেশব্যাপী সাম্প্রতিক লোডশেডিংয়ে তা প্রমাণ হয়েছে।’
সাম্প্রতিক সময়ে দেশজুড়ে লোডশেডিংয়ে সরকারের দুর্নীতিই মূল কারণ উল্লেখ করে এসব কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৫ জুলাই) গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের আস্থা যাচাইয়ের আহ্বান জানান মির্জা ফখরুল। গণতন্ত্র ও ভোটাধিকার না থাকলে হাজারটা পদ্মা সেতু করেও কোনও লাভ হবে না বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচন হতে হলে অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার হলেই কেবল বিএনপির অংশগ্রহণ দৃশ্যমান হবে, নয়তো সম্ভব নয়।

বিএনপি মহাসচিব বলেন, বিশ্ব জনমত বাংলাদেশে সকলের অংশগ্রহণে নির্বাচন চায়, তবে এটা সরকারের সদিচ্ছা ছাড়া সম্ভব নয়। নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নির্বাচন বর্তমান রাজনৈতিক সংকটের সমাধান করতে পারে।

সংবাদ সম্মেলনে সরকার বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ