রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন

বায়ার্নে আমার গল্প শেষ: লেভানদোভস্কি

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩১, ২০২২

বায়ার্ন মিউনিখের সঙ্গে লেভানদোভস্কি তার ৮ বছরের সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন এমন একটা গুঞ্জন বেশকিছুদিন ধরেই শোনা যাচ্ছিল। তবে সেসব গুঞ্জনকে উড়িয়ে দিয়ে সমর্থকদের আশার বাণী শোনাচ্ছিল ক্লাব বায়ার্ন, তবে মুখে কুলূপ এঁটে ছিলেন পোলিশ স্ট্রাইকার। অবশেষে ক্লাব ছাড়ার বিষয় নিয়ে মুখ খুললেন জানালেন বায়ার্নে তার দিন শেষ। দলবদল করাই সেরা সমাধান মনে করেন লেভা।

নতুন ক্লাব হিসেবে শোনা যাচ্ছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কথা। বার্সা তাকে ৩ কোটি ২০ লাখ ইউরোয় কেনার প্রস্তাব দিয়েছে। যদিও বায়ার্নের সঙ্গে লেভার চুক্তি এখনো একবছর বাকি।

তবে বায়ার্ন তিনি এমনিতেই ছাড়ছেন না। সে বিষয়টাও ক্লিয়ার করেছেন লেভার এজেন্ট পিনি জাহাভি। চলতি মাসের শুরুতে জাহাভি বায়ার্নকে সতর্ক করে বলেছেন, হ্যাঁ, আরও এক বছর তারা চাইলে লেভাকে রাখতে পারবে। সত্যি বলতে তার চুক্তির মেয়াদ ২০২৩ সাল পর্যন্ত। কিন্তু আমি তাদের সেটি করার কথা বলব না।

৩৩ বছর বয়সী লেভা যে শুধু টাকার জন্য বায়ার্ন ছাড়ছেন না, সে কথাও বুঝিয়ে দেন জাহাভি, বায়ার্নের পরিচালনায় যারা আছেন তাদের কাছে মাসের পর মাস অসম্মানিত হয়েছে সে। এটাই সত্য। খেলোয়াড় লেভান্ডোভস্কিকে বায়ার্ন হারায়নি, মানুষ লেভানদোভস্কিকে হারিয়েছে।

সোমবার জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়ে পোল্যান্ডের সংবাদমাধ্যম ‘ইলেভেন স্পোর্টস পিএল’ এর সঙ্গে আলাপচারিতায় লেভা বলেন, এই মুহূর্তে এটা নিশ্চিত যে, বায়ার্ন মিউনিখে আমার গল্পটা শেষ এবং সাম্প্রতিক মাসগুলোতে যা ঘটেছে তারপর আমি ক্লাবটির সঙ্গে আর কোন সমঝোতার কথা কল্পনাও করতে পারছি না। আমি মনে করি দলবদল আমাদের উভয় পক্ষের জন্য সর্বোত্তম সিদ্ধান্ত হবে।

লেভার বিশ্বাস ব্যাভেরিয়ান পরাশক্তিরা তার দলবদলে বাঁধা দেবে না। ওয়েলসের বিপক্ষে ন্যাশন্স লিগের ম্যাচ সামনে রেখে ওয়ারশে প্রস্তুতি ক্যাম্প করছে পোল্যান্ড। সেখানে এই কিংবদন্তি বলেন, আমি বিশ্বাস করি যে, বায়ার্ন আমাকে আটকাবে না (জোরপূর্বক) কারণ এটা নতুন সম্ভাবনার শুরু।

তবে প্রকাশ্যে লেভার এমন সোজাসাপ্টা কথা পছন্দ হয়নি জার্মানির সাবেক গোলকিপার ও বায়ার্নের প্রধান নির্বাহী কানের। তিনি বলেন, লেভা কেন এই পথ বেছে নিল তা বলতে পারব না। প্রকাশ্যে এমন মন্তব্য কারও উপকার করবে না। রবার্ট এখানে টানা দুবার (ফিফা বেস্ট) বর্ষসেরা হয়েছে। বায়ার্নে তার কী অর্জন, সেটা বোঝা উচিত।

আট বছরের বায়ার্ন ক্যারিয়ারে লেভা আটটি লিগ শিরোপা আর একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। দলটির হয়ে শেষ ৭ মৌসুমে অন্তত ৪০টি করে গোল করেছেন লেভা। ৮ বছরের ক্যারিয়ারে বায়ার্নের হয়ে ৩৮৪ ম্যাচে ৩১২ গোল এবং ৫৫ অ্যাসিস্ট করেছেন লেভা। চলতি মৌসুমে বায়ার্নের হয়ে ৪৬ ম্যাচ থেকে করেছেন ৫০ গোল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ