শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রস্তুতি ম্যাচ ড্র

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৩, ২০২২

বিবর্ণ বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচ ড্র করেছে বাংলাদেশ।

বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩১০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ একাদশ করে ৩৫৯ রান। তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ দল। তামিম অপরাজিত থাকেন ১৬২ রানে। শান্ত খেলেন ৫৪ রানের ইনিংস। নুরুল হাসান সোহান আউট হন ৩৫ রান করে। বাকিরা অবশ্য প্রথম ইনিংসে সুবিধা করতে পারেনি।

এরপর ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩৫৯ রান করার পর নিজেদের ইনিংস ঘোষণা করে প্রেসিডেন্ট একাদশ। তাদের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করেন ওপেনার জেরেমি সোলোজানো।

প্রস্তুতি ম্যাচের শেষ দিনে মাত্র ৬ ওভার হাত ঘুরিয়ে ৩ উইকেট শিকার করেছেন মোস্তাফিজুর রহমান। আরেক পেসার এবাদত হোসেন নেন ৩টি। বাকি দুই পেসার খালেদ আহমেদ আর রেজাউর রহমান রাজা ১টি করে উইকেট শিকার করেন।

পরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশ দল ওপেনিংয়ে পাঠায় মুমিনুল আর জয়কে। দুইজনই প্রথম ইনিংসে শূন্য হাতে ফিরেছিলেন। দ্বিতীয় ইনিংসেও সুবিধা সুবিধা করতে পারেননি সদ্য সাবেক হওয়া অধিনায়ক, এবার মুমিনুল ফেরেন ৪ রানে। তিনে নামেন মিরাজ। তিনি অপরাজিত থাকেন ৩২ রানে, জয় অপরাজিত থাকেন ৯ রানে।

বাংলাদেশ দল ১ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪৭ রান তুললে দুই দলের অধিনায়ক ড্র মেনে নিয়ে খেলা শেষ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ