সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

প্রাণে বাঁচলেন টটেনহ্যামের ব্রাজিলিয়ান ডিফেন্ডার

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৪, ২০২২
প্রাণে বাঁচলেন টটেনহ্যামের ব্রাজিলিয়ান ডিফেন্ডার

ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম শেষে ছুটি কাটাতে নিজ দেশ ব্রাজিলে গিয়ে চরম বিপদেই পড়েন টটেনহ্যাম হটস্পারের ডিফেন্ডার এমারসন রয়াল। সাও পাওলোর একটি নৈশ ক্লাব থেকে বের হওয়ার সময় অস্ত্রধারী ছিনতাইকারীর কবলে পড়ে নাটকীয়ভাবে প্রাণে রক্ষা পেয়েছেন তিনি।

শুক্রবার (৩ জুন) ভোরে এ ঘটনা ঘটে। বিবিসি জানিয়েছে তাকে একজন পুলিশ কর্মকর্তা রক্ষা করেন। এসময় সেখানে ২৯ রাউন্ড গোলাগুলির ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বন্ধুবান্ধব নিয়ে শুক্রবার দিবাগত রাত তিনটার পর নৈশ ক্লাব থেকে বের হন এমারসন। তাকে চিনতে পেরে অটোগ্রাফের জন্য এগিয়ে যান একজন পুলিশ কর্মকর্তা। তখন ওই পুলিশ কর্মকর্তা ডিউটিতে ছিলেন না। এমারসনের অটোগ্রাফ নেয়া ও ছবি তোলা শেষে তাকে গাড়ি পর্যন্ত এগিয়ে দিতে সঙ্গে যান সেই পুলিশ কর্মকর্তা।

কিছু দূর এগুনো পর অস্ত্র হাতে এক ছিনতাইকারী এমারসনের পথ রোধ করে সঙ্গে থাকা টাকা পয়সা দিয়ে দেয়ার দাবি করে। পরে সঙ্গে থাকা পুলিশ কর্মকর্তা সুযোগ বুঝে নিজের অস্ত্র বের করে গুলি করেন। ব্রাজিল মিলিটারি পুলিশ জানিয়েছে, এসময় সেখানে মোট ২৯ রাউন্ড গুলির ঘটনা ঘটে। ছিনতাইকারী পেছনে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে রয়েছে।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো এস্পোর্তে’-কে এমারসন এ নিয়ে শুধু বলেছেন, ‘সময়টা কঠিন। কিন্তু এখন আমি একটু বিশ্রাম নেব এবং পরে এ ব্যাপারে ভাবব।’

এরপর এমারসন নিজের ইনস্টাগ্রামে জানিয়েছেন, শিগগিরই এ বিষয়ে ভক্তদের সব বলবেন। ইনস্টাগ্রাম স্টোরিতে আরেকটি পোস্টে সেই পুলিশ কর্মকর্তাকে ধন্যবাদও জানিয়ে এমারসন লেখেন, আমি সারা জীবন আপনার কাছে কৃতজ্ঞ থাকব। ঈশ্বর পৃথিবীতে ফেরেশতা পাঠিয়েছিলেন, বাকি জীবনে প্রতিদিন এটা মনে রাখব। আমি তাকে ফেরেশতা বলতে চাই, যে তার জীবনের ঝুঁকি নিয়ে আমাকে বাঁচিয়েছে।

ব্রাজিলিয়ান এই ডিফেন্ডারের বাবা এমারসন দি সৌজা গ্লোবো স্পোর্তেকে বলেন, ‘আমরা হইহুল্লোড় করে বের হওয়ার পথে ঘটনাটা ঘটে। খুব বাজে, একদম হরর সিনেমার মতো। কারও যেন এমন না হয়। পুলিশ কর্মকর্তা এমারসনকে গাড়ি পর্যন্ত পৌঁছে দেয়ার সময় বুঝতে পারেন অস্ত্র হাতে লোকটি ছিনতাইকারী। এ সময় ছিনতাইকারী একটু অপ্রস্তুত হয়ে পড়লে তিনি (পুলিশ) গুলি চালান। সবকিছু খুব দ্রুতই ঘটেছে। সম্ভবত ২০টির বেশি গুলি চালানো হয়। ওরা পাঁচ-ছয়জন ছিল। এপাশ-ওপাশ দিয়ে দৌড়ে পালিয়েছে। গুলিটা কোত্থেকে হচ্ছিল বুঝতে পারেনি।

চলতি মৌসুমে টটেনহ্যামের হয়ে ৪১ ম্যাচ খেলে একটি গোল করেছেন ব্রাজিলের উঠতি এই তারকা। ব্রাজিল জাতীয় দলের হয়ে ৭ ম্যাচ খেলেছেন এমারসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ