সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে হার উইন্ডিজের

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৩০, ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শেষ আসরে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করে পুনরায় জাতীয় দলে ফেরানের জন্য নির্বাচকদের বাধ্য করেছিলেন ভারতীয় উইকেটরক্ষক কাম ব্যাটার দিনেশ কার্তিক। আর সে ফেরানোটা যে শুধু দেখার জন্য নয় তা তিনি ২২ গজে বার বারই প্রমাণ করে যাচ্ছেন। গতকাল আরও একবার নিজের সেই দক্ষতার প্রমাণ দিলেন কার্তিক।

শুরুতে কার্তিকের ঝড় আর পরে বল হাতে রবীচন্দ্রন অশ্বিন ও রবি বিষ্ণুয়ের স্পিন ঘূর্ণিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬৮ রানে পরাজিত করে ১-০ তে এগিয়ে গেলো সফরকারি ভারত।

শুক্রবার (২৯ জুলাই) ত্রিনিদাদে ব্রায়ান লারা স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক। উদ্বোধনী জুটিতে ৪৪ রান করেন রোহিত শর্মা ও সুর্যকুমার যাদব। রোহিত ৬৪ আর যাদব থামেন ২৪ রানে। মাঝে শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা দ্রুত ফিরলে হাল ধরেন দিনেশ কার্তিক। তার ১৯ বলে ৪১ রানের ক্যামিওতে ভর করে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৯০ রানের পুঁজি পায় ভারত।

ভারতের দেয়া লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে বেশ ভালোই শুরু করে স্বাগতিক দল। ১.২ ওভারে স্কোরবোর্ডে ২২ রান তুলে ফেলে তারা। এক বল পর কাইল মায়ার্সকে আর্শদ্বীপ সিং ফিরিয়ে জুটি ভাঙেন। এরপরই শুরু হয় স্বাগতিক উইন্ডিজ দলের খেলোয়াড়দের আশা যাওয়ার পালা। শুরুর সেই ধাক্কা সামলাতে ব্যর্থ হয় স্বাগতিক দল। এক পর্যায়ে ৮৬ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। শঙ্কা জাগে দলীয় শতকের আগে অলআউট হওয়ার। কিন্তু শেষ পর্যন্ত থামে ৮ উইকেটে ১২২ রানে থাকে ক্যারিবিয়দের ইনিংস।

ভারতের হয়ে রবীচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণুই ও আর্শ্বদীপ সিং দুই করে এবং ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন। সোমবার (১ আগস্ট) সেন্ট কিটসে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ