রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

পুরস্কার এলো জয়ার ঘরে

বিনোদন ডেস্ক
আপডেট : অক্টোবর ১৬, ২০২১

এপার বাংলা ওপার বাংলা, দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। গেল বছর মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন। বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে ঘোষিত হয়েছিল তার নাম। কিন্তু করোনার কারণে পুরস্কার হাতে তুলতে পারেননি জয়া।

অভিনেত্রীর সে পুরস্কার এলো তার কলকাতার বাসায়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) পুরস্কারটি হাতে পেয়েছেন তিনি। নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়েছেন জয়া নিজেই।

অভিনেত্রী লিখেছেন, ‘মাদ্রিদ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল থেকে ফরেন ফিল্ম ক্যাটাগরিতে অভিনয়ের সেরা পুরস্কারটি মাস কয়েক আগেই ঘোষিত হয়েছিল। পুরস্কারটি এসেছিল বাংলাদেশে। ভারত উপমহাদেশের বাইরে কোনো আন্তর্জাতিক স্তর থেকে এই নাকি প্রথম কোনো পুরস্কার বাংলাদেশে এসেছিল। আমার সামান্য আনন্দ এটুকুই যে পুরস্কারটা এসেছিল ‘রবিবার’ ছবিতে আমার অভিনয়ের সূত্র ধরে। এতদিনে সে পুরস্কারের মেমেন্টো হাতে এলো।’

তিনি আরও লেখেন, ‘অসম্ভব বিনীত বোধ করছি আমি। আর এক বড় দায়িত্বের তৃষ্ণা। ছবির পরিচালক অতনু ঘোষের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। অভিনেতা-অভিনেত্রী আর কলাকুশলীদের আকাশ সমান ভালোবাসা।’

উৎসবে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা অভিনেত্রী পুরস্কার জিততে ১৮জনকে পেছনে ফেলতে হয়েছে জয়া আহসানকে। ‘রবিবার’ সিনেমায় জয়ার বিপরীতে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ