শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

পারভেজ মোশাররফকে দেশে ফেরাতে চায় সেনাবাহিনী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৬, ২০২২
পারভেজ মোশাররফকে দেশে ফেরাতে চায় সেনাবাহিনী
পারভেজ মোশাররফকে দেশে ফেরাতে চায় পাক সেনা

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে উচ্চতর চিকিৎসার জন্য দেশে ফিরিয়ে আনতে চায় দেশটির সেনাবাহিনী। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চিকিৎসাধীন রয়েছেন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যম দুনিয়া টিভির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

দুনিয়া টিভির প্রতিবেদনে বলা হয়েছে, এয়ার অ্যাম্বুলেন্সে করে দুবাই থেকে মোশাররফকে আনার পরিকল্পনা রয়েছে সেনাবাহিনীর। তার পরিবারের সদস্য ও দুবাইয়ে তার চিকিৎসকদের সঙ্গে ইতোমধ্যে এ ব্যাপারে কথাবার্তা হয়েছে বলেও জানা গেছে।

জানা গেছে, বিরল রোগ অ্যামিলোইডোসিসে আক্রান্ত পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফ। এই রোগের রোগীদের দেহে অ্যামিলোইড নামের এক প্রকার প্রোটিন অস্বাভাবিক মাত্রায় তৈরি হতে থাকে। তিন সপ্তাহ ধরে দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

পরিবারের সদস্যরা তার সুস্থতার আশা ছেড়ে দিয়েছেন; জানিয়েছেন— যকৃত, কিডনিসহ অভ্যন্তরীণ অধিকাংশ প্রত্যঙ্গ বিকল হয়ে গেছে মোশররফের এবং বর্তমানে যে শারীরিক অবস্থার মধ্যে দিয়ে তিনি যাচ্ছেন, তা থেকে আর সুস্থ হয়ে তার জন্য অসম্ভব।

ব্রিটিশ ভারতের দিল্লিতে জন্ম নেওয়া পারভেজ মোশাররফ বড় হয়েছেন পাকিস্তানের বাণিজ্যিক কেন্দ্র করাচিতে। পাকিস্তান পাঞ্জাব প্রদেশের লাহোর জেলার ফরম্যান ক্রিশ্চিয়ান কলেজ থেকে গণিতে স্নাতক ও যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অফ ডিফেন্স স্টাডিজে পড়াশোনা করেন।

পরবর্তীতে তিনি যোগ দেন পাক সেনাবাহিনীতে। বিভিন্ন ঘটনাপ্রবাহের পর তিনি বসেন পাকিস্তানের মসনদে। যদিও তার উত্থানের মতোই রাজনৈতিক পতনও ছিল বেশ আকস্মিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ