শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

‘পাগলা ঘোড়া’ ছাত্রলীগ-যুবলীগকে বেপরোয়া ছেড়ে দেয়া হয়েছে

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৮, ২০২২

গণ অধিকার পরিষদের সদস্যসচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ছাত্রলীগ ও যুবলীগকে পাগলা ঘোড়ার সঙ্গে তুলনা করে বলেছেন, তাদের বেপরোয়া ছেড়ে দেয়া হয়েছে, তারা এখন অন্য দল ও ভিন্নমতের নাগরিকদের ওপর হামলা করেছে। শুধু হামলাই করছে না, তারা দেশের আদালত চত্বরকেও রক্তাক্ত করেছে। এছাড়া সাধারণ মানুষও তাদের হামলার শিকার হচ্ছেন।

শনিবার (২৮ মে) দুপুরে রাজধানীর পল্টনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। গণ অধিকার পরিষদের উদ্যোগে বিরোধী দলের রাজনৈতিক নেতা-কর্মী ও ভিন্নমতের নাগরিকদের ওপর হামলা-মামলা, হুমকি-হয়রানি ও গুমের শিকার নাগরিকদের সন্ধান এর দাবিতে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় নুর আরও বলেন, ‘আজকে ছাত্রলীগ, যুবলীগকে পাগলা ঘোড়ার মতো বেপরোয়া ছেড়ে দেয়া হয়েছে। তারা অন্য দল ও ভিন্নমতের নাগরিকদের ওপর হামলা করেছে। বর্তমান বিনা ভোটের সরকার ১৩ বছর ধরে স্বৈরতন্ত্র কায়েম করে আছে, ভবিষ্যতেও স্বৈরতন্ত্র কায়েম করতে চায়।’

বিক্ষোভ সমাবেশে গণ অধিকার পরিষদের সভাপতি রেজা কিবরিয়া বলেন, দেশে নৈরাজ্য চলছে। ছাত্রলীগ রাস্তায় রাস্তায় মানুষকে আক্রমণ করছে। তারা আদালতে গিয়েও আক্রমণ করেছে।

সমাবেশে বিএনপিকে ইঙ্গিত করে নুর বলেন, শেখ হাসিনা সরকারের পতন হলে আপনারা একটি সম্মিলিত সরকার গঠন করবেন। কিন্তু আপনাদের আচরণ যদি এখনো অসহিষ্ণু হয়, তাহলে মানুষ কিভাবে আপনাদের কাছ থেকে একটা সহনশীল রাষ্ট্র আশা করবে?

উল্লেখ্য, জাতীয় প্রেসক্লাবের সামনে আগেই থেকেই অবস্থান নিয়ে সমাবেশ করছিল জাতীয়তাবাদী যুবদল। গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হকের নেতৃত্বে বেলা ১১টার দিকে মিছিলটি সেখানে গিয়ে আটকা পড়ে। পরে সেখানে কিছুক্ষণ অপেক্ষা করে গণ অধিকার পরিষদের মিছিলটি আবার পল্টন জিরো পয়েন্টে ফিরে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ