বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

পাকিস্তানকে হারিয়ে বার্বাডোজের চমক

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৩০, ২০২২
পাকিস্তানকে হারিয়ে বার্বাডোজের চমক

কমনওয়েলথ গেমসে পাকিস্তানি মেয়েদের যাত্রাটা সুখকর হতে দিলো না আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষিক্ত বার্বাডোজ নারী দল। নিজেদের অভিষেক ম্যাচেই চমক দেখিয়েছে তারা। ক্যারিবীয় দলটির কাছে প্রথম ম্যাচে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বিসমাহ মারুফদের।

শুক্রবার (২৯ জুলাই) বার্মিংহাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী দিনে এজবাস্টনে হওয়া ম্যাচে টস জিতে নবাগত বার্বাডোজকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। অধিনায়ক হেইলি ম্যাথিউজের ৫১ ও উইকেটরক্ষক ব্যাটার কাইসিয়া নাইটের অপরাজিত ৬২ রানের কল্যাণে ১৪৪ রানের পুঁজি গড়ে বার্বাডোজ। জবাবে পাকিস্তান নিদা দারের অপরাজিত অর্ধশত সত্ত্বেও ৬ উইকেটে ১২৯ রান করতে সক্ষম হয়। এতে করে পাকিস্তান ১৫ রানে হার নিয়ে মাঠ ছাড়ে।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ৯ রান সংগ্রহ করার পরই ব্যক্তিগত ৮ রান করে বিদায় নেন ডিয়ান্ড্রা ডটিন। দ্বিতীয় উইকেটে অধিনায়ক ম্যাথিউজ ও উইকেটরক্ষক কাইসিয়া ১০৭ রানের জুটি গড়েন। দলীয় ১১৬ রানে অধিনায়ক ম্যাথিউজ ৫০ বলে চারটি চার ও ১ ছয়ের সাহায্যে ৫১ রান করে ফাতিমা সানার শিকারে পরিণত হন। এটি ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডটিনের ৫ম অর্ধশতক।

তৃতীয় উইকেটে কাইসিয়া নাইট ও কাইশোনা নাইট মাত্র ১৮ রানের জুটি গড়েন। দলীয় ১৩৪ রানে দলীয় তৃতীয় উইকেট হিসেবে ফাতিমা সানার দ্বিতীয় শিকার হন কাইশোনা। বার্বাডোজের ইনিংসের ২০তম ওভারের শেষ বলে আলিয়াহ এলিন রান আউট হন। কিন্তু কাইসিয়া নাইট ৫৬ বলে ৯ চারের সাহায্যে ৬২ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত বার্বাডোজ ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

বার্বাডোজের দেয়া লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে পাকিস্তান স্কোরবোর্ডে রান তোলার আগেই ইরাম জাভেদকে হারিয়ে ফেলে। দলীয় ১৭ রানে উমায়মা সোহাইল রান আউটের শিকার হলে দ্বিতীয়বারের মতো ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ৪০ রানে মুনিবা আলীকে ম্যাথিউজ প্যাভিলিয়নের পথ দেখান। দলীয় ৪৯ রানে পাক অধিনায়ক বিসমাহ মারুফ রান আউটের শিকার হন।

পঞ্চম উইকেটে নিদা দার ও আলিয়া রিয়াজ ৬৯ রানের জুটি গড়েন। তখন মনে হচ্ছিল ম্যাচটা হয়তো শেষ পর্যন্ত পাকিস্তান জিতেই যাবে। কিন্তু দলীয় ১১৮ রানে আলিয়া রিয়াজকে ফিরিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেন আলিয়াহ এলিন। পাকিস্তানের ইনিংসের ২০তম ওভারের শেষ বলে দলীয় ১২৯ রানে আয়েশা নাসিম রান আউট হন। পাকিস্তান ম্যাচ হারে ১৫ রানে। তবে পাকিস্তানের নিদা দার ৩১ বলে ৭ চার ও এক ছয়ে ৫০ রানে অপরাজিত থাকেন।

বার্বাডোজের হয়ে কনেল, আলিয়াহ এলিন, ম্যাথিউস আর ডটিন একটি করে উইকেট নেন।

পাকিস্তান নিজেদের পরের ম্যাচ খেলবে আগামী শুক্রবার। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে খেলবে সেই ম্যাচ। আর বার্বাডোজ রোববার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ