বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

পাকাপাকিভাবে বায়ার্নে যোগ দিলেন ডি লিট

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২০, ২০২২

জুভেন্টাসে তিন বছরের পাঠ চুকিয়ে পাঁচ বছরের জন্য জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে যোগ দিলেন ম্যাথিয়াস ডি লিট। এই ডাচ ডিফেন্ডারকে দলে টানতে বাভারিয়ানদের গুনতে হয়েছে ৭৭ মিলিয়ন ইউরো। যা ক্লাব ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ।

মঙ্গলবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন ডি লিটের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করে। এই সেন্টার-ব্যাকের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করেছে দলটি।

বায়ার্নের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ খরুচে খেলোয়াড় হলেন ডি লিট। এর আগে অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে লুকাস হার্নান্দেজকে কিনতে ৮০ মিলিয়ন ইউরো খরচ করেছিল বায়ার্ন। যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুম অনুশীলন ক্যাম্প করছে জার্মান জায়ান্টরা। খুব শিগগিরই সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন ২২ বছর বয়সী সেন্টার ব্যাক।

২০১৯ এ আয়াক্স থেকে পাঁচ বছরের জন্য জুভেন্টাসে যোগ দেন ডি লিট। তিন মৌসুমে তুরিনে ১১৭ ম্যাচ খেলে তিনি ৮ গোল করেন। এ সময়ে জিতেছেন সিরি আ টাইটেল, ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ। তবে গত মৌসুমে কোনো ট্রফির স্বাদ পায়নি তার সদ্য সাবেক দল।

এদিকে ডি লিটকে দলে নিতে পারায় বেজায় খুশি বায়ার্ন সভাপতি হেরবের্ট হাইনার। তিনি বলেন, এবারের গ্রীষ্মের দলবদলে ডি লিটকে শুরু থেকেই পেতে চেয়েছেন তারা। লক্ষ্য পূরণ হওয়ায় খুশি তিনি। ২২ বছর বয়সী এই ফুটবলার বায়ার্নের বিজ্ঞাপন হয়ে উঠবেন বলেও আশা তার।

নেদারল্যান্ডসের হয়ে এরই মধ্যে ৩৮ ম্যাচ খেলে ফেলেছেন ডি লিট। সাদিও মানের পর দ্বিতীয় ‘হাই প্রোফাইল’ খেলোয়াড় হিসেবে তাকে এবার দলে ভেড়াল বায়ার্ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ