সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

পর্তুগালকে হারিয়ে সুইসদের প্রথম জয়

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৩, ২০২২

উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম তিন ম্যাচে ও জয় একটিতে ড্র নিয়ে বেশ স্বস্তিই ছিল পর্তুগাল। যার কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোসহ অনেককেই বিশ্রাম দেয় পর্তুগিজরা। সেই সুযোগটা ভালোভাবে কাজে লাগাল সুইজারল্যান্ড। পর্তুগালকে হারিয়ে চলতি আসরে নিজেদের প্রথম জয় তুলে নিল সুইসরা।

সুইজারল্যান্ডের জেনেভায় গতকাল রোববার রাতে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচটিতে স্বাগতিকদের কাছে ১-০ গোলে হেরেছে পর্তুগাল। দলের হয়ে জয়সূচক গোলটি করেন হারিস সেফেরোভিচ।

ম্যাচের শুরুতেই অঘটন হয়ে যায় পর্তুগালের। ঠিক প্রথম মিনিটেই লিড পেয়ে যায় সুইসরা। ম্যাচের প্রথম আক্রমণেই ডান দিক থেকে ছয় গজ বক্সের মুখে দারুণ ক্রস বাড়ান সিলভান উইডমার। সুযোগ হাতছাড়া না করে লাফিয়ে উঠে কোনাকুনি হেডে স্কোরলাইন ১-০ করেন সেফেরোভিচ।

এরপর শুধু নিজেদের রক্ষণ সামলেছে সুইসরা। বাকি সময়ে বল দখল কিংবা আক্রমণে এগিয়ে থেকেও জালের দেখা পায়নি পর্তুগাল। পুরো ম্যাচের ৫৮ভাগ সময় বল দখলে রেখে মোট ২০ বার আক্রমণে যায় পর্তুগাল। এর মধ্যে আটটিই ছিল অনটার্গেট শট। কিন্তু একটিও পায়নি ঠিকানার দেখা। ফলে হতাশা নিয়েই মাঠ ছাড়তে জয় পর্তুগালকে।

এই হারের মাধ্যমে নিজেদের গ্রুপের শীর্ষস্থান হারিয়েছে পর্তুগাল। চার রাউন্ড শেষে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে তারা।

দিনের আরেক ম্যাচে চেক রিপাবলিককে ২-০ গোলে হারিয়েছে স্পেন। তারা ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর তিন নম্বরে চেক রিপাবলিকের পয়েন্ট ৪। ৩ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে সুইজারল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ