বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

নেইমারের জোড়া গোলে উড়ে গেল কোরিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২, ২০২২

মেসির আর্জেন্টিনার বহুলালোচিত ফাইনালিসিমা জয়ের ২৪ ঘণ্টা না হতেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল নেইমারের ব্রাজিল। সিউলে স্বাগতিক দলকে রিতিমত উড়িয়ে দিয়েছে সেলেকাওরা।

দক্ষিণ কোরিয়া মাঝেমধ্যে কিছু ঝলক দেখায় বটে, কিন্তু ব্রাজিলকে সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেনি তারা। ম্যাচজুড়ে আক্রমণে একচেটিয়া আধিপত্য দেখায় তিতের দল। দাপুটে পারফরম্যান্সের অসাধারণ প্রদর্শনীতে বিশ্বকাপের প্রস্তুতি পর্বে বড় জয়ই পেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সিউলের বিশ্বকাপ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেলে হওয়া আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচে ৫-১ গোলে জিতেছে ব্রাজিল।

ম্যাচে ব্রাজিলের হয়ে গোল করেছেন ফরোয়ার্ড লাইনের প্রায় সবাই। চোটের জন্য মাঠে নামা নিয়ে সংশয়ে থাকা নেইমার করেছেন জোড়া গোল। এ ছাড়াও গোল পেয়েছেন রিচার্লিসন, ফিলিপে কৌতিনহো এবং গ্যাব্রিয়েল জেসুস। কোরিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন হোয়াং উই-জো।

ম্যাচের সপ্তম মিনিটেই রিচার্লিসনের গোলে এগিয়ে যায় ব্রাজিল। পরে ৩১তম মিনিটে হোয়াং উই-জোর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। দক্ষিণ কোরিয়ার গল্প ওই পর্যন্তই।

এরপর প্রথমার্ধের ৪২তম মিনিটে এবং দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে পাওয়া দুটি পেনাল্টিতেই গোল করেন ব্রাজিল তারকা নেইমার। যার ফলে ৩-১ গোলে এগিয়ে যায় সফরকারী দল।

খেলার ৮০ ও যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আরও দুটি গোল করে কোরিয়ার কোফিনে শেষ দুটি পেরেক ঠোকেন ফিলিপে কৌতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস। ফলে শেষ পর্যন্ত ৫-১ গোলের বিশাল হার নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ