বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন

নূপুর শর্মাকে গোটা দেশের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ আদালতের

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১, ২০২২

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে সম্প্রতি উত্তপ্ত হয়ে ওঠে পুরো ভারত। সেই আঁচ থেকে বাদ যায়নি বাংলা রাজ্য পশ্চিমবঙ্গ।

ওই ঘটনার জেরে বিজেপির বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছিল সুপ্রিম কোর্টে। সেই মামলায় শুক্রবার (১ জুলাই) বড়সড় নির্দেশ দিলেন শীর্ষ আদালত।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, এদিন মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, নূপুরকে গোটা দেশের কাছে ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে।

আদালত এও বলেছে, ইসলামের নবী মুহাম্মদ (সা.)-কে অবমাননাকর মন্তব্যের জন্য দেশে যা ঘটেছে তার জন্য একা নূপুর শর্মাই দায়ী। একটি টেলিভিশন বিতর্কে মুহাম্মদ (সা.)-কে নিয়ে কুরুচিকর কথা বলেছিলেন বিজেপির সর্বভারতীয় এই মুখপাত্র।

এদিন সেই প্রসঙ্গ টেনে বিচারপতি সূর্য কান্ত বলেছেন, ‘আমরা ওই শোটি দেখেছি। তিনি যেভাবে বিষয়টি উপস্থাপন করেছিলেন, একজন আইনজীবী হিসেবে সেটা লজ্জাজনক। তাকে গোটা দেশের কাছে ক্ষমা চাইতে হবে।’

এদিন নূপুরের আইনজীবী আদালতে দাবি করেন, নূপুর শর্মা নাকি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাকে নাকি প্রতিদিন প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে।

এই কথা শোনার পর আরও কড়া পর্যবেক্ষণ রাখেন সুপ্রিম কোর্ট। আদালত স্পষ্ট করে বলেন, ‘তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন নাকি তাকে খুনের হুমকি দেয়া হচ্ছে? এই মহিলা দেশের মানুষের আবেগকে অমর্যাদা করেছেন। দেশে যে ঘটনা ঘটেছে তার জন্য একা তিনি দায়ী।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ