সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

নাইজেরিয়ায় ভবন ধসে নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : নভেম্বর ৪, ২০২১
Slow Motion Shot of an Oilfield Worker Welding Two Pipes Together as Sparks Fly Next to a Derrick at an Oil and Gas Drilling Pad Site on a Sunny Day

নাইজেরিয়ার বাণিজ্যিক রাজধানী লাগোসে বহুতল ভবন ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬ জন হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন আরও বহু মানুষ। দেশটির জরুরি পরিষেবা বিভাগ বৃহস্পতিবার (৪ নভেম্বর) এ তথ্য জানিয়েছে। খবর আরব নিউজের।

লাগোস স্টেট ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির মহাব্যবস্থাপক ফেমি ওকে-ওসানিনতোলু বলেন, নিহতদের মধ্যে ৩৩ জন পুরুষ ও তিনজন নারী রয়েছেন। এছাড়া এখন পর্যন্ত ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

ধসে পড়া ভবনটিতে ‘অস্বাভাবিকতা’ নজরে আসার পর চলতি বছরের শুরুতে এর অবকাঠামো নির্মাণ কাজে স্থগিতাদেশ দেয় রাজ্য সরকার।

লাগোস রাজ্যের ডেপুটি গভর্নর ওবাফেমি হামজাত বলেন, ২১ তলা বিশিষ্ট ভবনটি নির্মাণে গত জুনে এর কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল। সম্প্রতি শ্রমিকরা কাজ করার অনুমতি পায়। নির্মাণাধীন অংশেই দুর্ঘটনা ঘটেছে কিনা তা স্পষ্ট নয়।

তবে কি কারণে অবকাঠামোগত নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল তা স্পষ্ট করে বলেননি তিনি। কিন্তু লাগোস রাজ্যের বিল্ডিং কন্ট্রোল এজেন্সির প্রধান জানান, ভবনটি নির্মাণে নিম্নমাণের সামগ্রী ব্যবহার করা হয়, যা ছিল ভয়ঙ্কর।

জানা গেছে, ফোর স্কোর হোম লিমিটেড আবাসন স্কিমের পরিকল্পনা করে ভবনটি নির্মাণ করছিল। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা ও নাইজেরিয়ার অন্য এলাকাগুলোতেও তাদের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ