সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

নতুন দায়িত্ব পেয়ে যা বললেন লিটন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৩, ২০২২

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দারুণ সাফল্য পেয়েছেন লিটন দাস। দুই টেস্টে চমৎকার একটি সেঞ্চুরি এবং দুটি হাফসেঞ্চুরি করেন তিনি। তাই সবার প্রশংসা কুড়ান এই তারকা ব্যাটার। সিরিজ শেষে ছুটি কাটাতে তিনি এখন লন্ডনে। সঙ্গে আছেন স্ত্রীও। সেখানে বসেই শুনেছেন একটি খুশির সংবাদ। বাংলাদেশ টেস্ট দলের সহঅধিনায়ক নির্বাচিত হয়েছেন।

এই আনন্দের সংবাদ ভক্তদের সঙ্গে ভাগাভাগি করতে ভুলেননি লিটন। সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তিনি, ‘নতুন দায়িত্ব, নতুন চ্যালেঞ্জ। মিশন আগের মতোই, বাংলাদেশের হয়ে ম্যাচ জয়।’

২০১১ সালের ১৭ অক্টোবরে প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় লিটনের। ২০১৪-১৫ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ ইনিংসে ১১৩৬ রান সংগ্রহ করে সবার নজর কাড়েন।

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি দলে ডাক পান লিটন। সেবার টেস্ট দলেও সুযোগ পান। দুই টেস্টের সিরিজে খেলার সুযোগ হয়নি তাঁর। পরে সফরকারী ভারতের বিপক্ষে মুশফিকুর রহিমের আঙুলের চোটের কারণে ফতুল্লা টেস্টে সুযোগ পান। বাংলাদেশের ৭৭তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তাঁর।

অভিষেক টেস্টের প্রথম ইনিংসে লিটন ৪৪ রান করেন ৪৫ বল খরচায়। পরে একই বছর সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তাঁর।

একদিনের ক্রিকেটে লিটন প্রথম সেঞ্চুরি করেন ভারতের বিপক্ষে, ২০১৮ সালের সেপ্টেম্বরে। ২০১৯ সালের বিশ্বকাপের বাংলাদেশ দলে ছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম খেলেন। এবার নতুন দায়িত্বে কতটুকু সাফল্য পান সেটাই দেখার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ