বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

তিন বিশ্বকাপে খেলতে চান সাকিব

ক্রীড়া প্রতিবেদক
আপডেট : আগস্ট ১৯, ২০২১

দুই বছরের মধ্যে মাঠে গড়াবে তিনটি বিশ্বকাপ। চলতি বছরের অক্টোবরে ও আগামী বছরের শেষ ধাপে বসবে টি-২০ বিশ্বকাপ। ২০২৩ সালে ভারতের মাটিতে আছে ওয়ানডে বিশ্বকাপ। এই তিন বিশ্বকাপের অন্তত দুটিতে দলের সেমিফাইনালে খেলার সম্ভাবনা দেখেন সাকিব আল হাসান।

সমকালের সংগে একান্ত সাক্ষাৎকারে টি-২০ সেরা বাঁ-হাতি স্পিনার বলেন চলতি বছরের বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে হওয়ায় কন্ডিশন নিয়ে ভয়ের কিছু নেই। দল হিসেবে ভালো করলে বিশ্বকাপে বাংলাদেশের অনেকদূর যাওয়া সম্ভব বলেও উল্লেখ করেন তিনি।

সাকিব বলেন, ‘এবারের টি-২০ বিশ্বকাপ ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে আমাদের ভালো করার সম্ভাবনা বেশি। ২০২২ সালের টি-২০ তেও সম্ভাবনা আছে। তবে ওই বিশ্বকাপ অস্ট্রেলিয়াতে হওয়ায় একটু কঠিন হওয়া স্বাভাবিক। ওই তুলনায় আরব আমিরাত ও ভারত আমাদের চেনা জায়গা। সুতরাং ভালো করার সুযোগ এই দুই বিশ্বকাপে একটু বেশি।

তিনি জানান, এই দুই বিশ্বকাপে দল হিসেবে ছন্দে থাকলে সেরা চারে যাওয়া অসম্ভব নয়। দলটা এখন পরিণত। ক্লিক করলে আরও বেশি কিছুর (ফাইনাল) চিন্তা করা যেতে পারে। সাকিব জানান, বিশ্বকাপে তিনে ব্যাটিং করতে পছন্দ করবেন তিনি। তবে ম্যানেজমেন্ট চাইলে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে অসুবিধা নেই তাঁর।

ওই সাক্ষাৎকারে সাকিব নিজের ক্যারিয়ার ভাবনা নিয়ে জানান, কতদিন জাতীয় দলের জার্সিতে খেলে যাবেন ওই সিন্ধান্ত এখনও নেননি। তেমন কোনো পরিকল্পনা নিয়েও এগোচ্ছেন না। আরও পাঁচ কিংবা ১০ বছর নিয়ে চিন্তা করছেন না। বরং যত দিন ফিট আছেন ও পারফরম্যান্স আছে খেলে যেতে চান তিনি। যত দিন সম্ভব হয়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ