শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের পক্ষে শ্রীলঙ্কায় খাদ্য বিতরণ

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৩, ২০২২

ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসিএইচটি) একটি স্বল্প আয় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য অলাভজনক, সামাজিক অর্থনৈতিক উন্নয়ন, দূর্যোগ ব্যবস্থাপনা এবং জরুরী স্বাস্থ্য সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার শুরু থেকে স্বাস্থ্য ঝুঁকি ব্যবস্থাপনা, মানবাধিকার, সামাজিক ক্ষমতায়ন, বিভিন্ন প্রকার দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী স্বাস্থ্য সেবা পরিচালনা করে আসছে।

মুসলমি ফাউন্ডেশন ফর কালচার অ্যান্ড ডেভেলপমেন্ট (এমএফসডি) একটি জাতীয় পর্যায়ের বেসরকারি সংস্থা এবং শ্রীলঙ্কায় মানবিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। মুসলিম ফাউন্ডশেন ফর কালচার অ্যান্ড ডেভেলপমেন্ট, এশিয়ান ডিজাস্টার রিলিফ অ্যান্ড রেসপন্স নেটওয়ার্ক (এডিআরআরএন) এর সদস্য হিসাবে স্বীকৃত। তারা নতুন বৈশ্বিক মানবিক উন্নয়নমূলক কর্মকান্ড এবং স্থানীয় কমিউনটি নির্ভর সংস্থাগুলরি ক্ষমতায়ন এবং দুর্যগ ব্যবস্থাপনায় স্থিতিস্থাপকতা বাড়ানোর জন্য কাজ করে।

এমএফসিডির জরুরী দুর্যগ ব্যবস্থাপনা, জীবিকা, অনাথ যত্ন, পানি, স্যানিটেশেন, উন্নয়ন, শিক্ষা, আশ্রয় এবং স্বাস্থ্য বিষয়ে কাজ করার বিশাল অভিজ্ঞতা। ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসিএইচটি) এবং কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি, মুসলিম ফাউন্ডশেন ফর কালচার অ্যান্ড ডেভেলপমেন্ট এর সহযোগিতায় ১১-১২ জুন শ্রীলঙ্কার গল ও কলম্বোতে ২০০টি খাবারের প্যাক বিতরণ করে। পাশাপাশি কলম্বোতে ৪০০ জনেরও বেশি রোগীকে চিকিৎসা পরামর্শসহ এবং প্রয়োজনীয় ঔষধ বিতরণ করে। এ সময় এমএফসিডির চেয়ারম্যান এমএইচএম হান্নান, সচিব এমআইএম হাসরিম, স্থানীয় সরকারসহ এবং ডিসিএইচটি ও সিআইএস এর প্রতিনিধি হিসেবে আরও উপস্থিত ছিলেন হাসি চাকমা, শাহাদাত হোসেন, ডাঃ ফুয়াদুল ইসলাম, ডাঃ মুনজারিন আউয়াল প্রমুখ। স্থানীয় সরকার এবং এমএফসিডি টিম শ্রীলঙ্কার জনগণের জন্য অসামান্য অবদানের জন্য ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসিএইচটি) এবং কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটির (সিআইএস) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। এই অবদানের মাধ্যমে দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব ঘনিষ্ঠ হওয়ার পাশাপাশি ভালো ইচ্ছা-শক্তির প্রতিফলন ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ