রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

টাইগার বোলারদের দাপট, ২৬৫ রানে শেষ স্বাগতিকরা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৮, ২০২২

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিন শেষে ১১২ রানে পিছিয়ে বাংলাদেশ। এদিন ক্যারিবিয়দের ২৬৫ রানে অলআউট করে সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে টাইগারদের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান।

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ২ উইকেটে ৯৫ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে স্বাগতিকরা। ৬ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন ক্রেইগ ব্রাথওয়েট, ৬৩ করেছেন ব্ল্যাকউড। ক্যারিবিয়দের দুই ব্যাটার ফিরেছেন শূন্যতে। মেহেদী হাসান নিয়েছেন ৪ উইকেট। দুটি করে শিকার এবাদত ও খালেদ আহমেদের। এদিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৩ রানে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। ২২ রান করে ফেরেন তামিম ইকবাল। মেহেদী ফিরেছেন দুই করে। দুজনকেই ফিরিয়েছেন আলজারি জোসেফ।

বিভিষীকাময় প্রথম দিনের পর দ্বিতীয় দিনটি স্বস্তিতেই শেষ করতে পারত বাংলাদেশ। কিন্তু হয়েও যেন হলো না। কেননা দ্বিতীয় ইনিংসে ২০ ওভার ব্যাট করতে নেই দুই উইকেট। দিন শেষে ৫০ রান বাংলাদেশের, পিছিয়ে ১১২ রানে। তবে যে অবস্থায় প্রথম ইনিংসে ৬ উইকেট পড়েছিল সেখানে এই দুটি হয়ত মন্দের ভালো। আশার কথা এখন পর্যন্ত শূন্যতে ফেরেননি কোনো ব্যাটার।

তামিম ইকবাল-মাহমুদুল হাসান জয় হতাশার বৃত্ত ভাঙার লড়াইয়ে নেমেছিলেন। দ্বিতীয় ইনিংসের শুরুটা সেরকমই ইঙ্গিত দিয়েছে। কিন্তু দ্বিতীয় দিনের শেষ মুহূর্তে কিসের ব্যস্ততা তা হয়ত তামিম ভালো জানেন! ৩১ বলে ২২ করে ফিরেছেন বাংলাদেশ ওপেনার। নিজের প্রথম ওভারেই আলজারি জোসেফের সাফল্য।

মেহেদী হাসান প্রোমোশন পেয়েছিলেন ব্যাটিং অর্ডারে। কিন্তু ব্যাট হাতে প্রথম ইনিংসের পুনরাবৃত্তি। আবারও ২ করে ফিরেছেন বাংলাদেশ অলরাউন্ডার। জোসেফের দ্বিতীয় শিকার। অথচ বল হাতে মেহেদীকে চিনেছে স্বাগতিকরা। নিয়েছেন ৪ উইকেট।

২ উইকেটে ৯৫ রান নিয়ে দিন শুরু করা ক্যারিবিয়রা তৃতীয় উইকেট হারিয়েছে ১৩৪ রানে। ৩৩ করে ফিরেছেন এনক্রুমাহ বোনার। অধিনায়ক সাকিবের একমাত্র শিকার।

দলের হাল ধরেছিলেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট, সেঞ্চুরির দিকেও এগিয়েছেন। খালেদ আহমেদের প্রথম শিকারে পরিণত হয়ে ৬ রানের আক্ষেপে পুড়েছেন ক্যারিবিয়ান অধিনায়ক।

কাইল মেয়ার্সকে দিয়ে শিকার শুরু মেহেদীর, এরপর জশুয়া ডি সিলভা, আলজারি জোসেফদের ফিরিয়েছেন। শেষ উইকেটটিও তার। মাঝে খালেদের দ্বিতীয় শিকার ব্ল্যাকউড। ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রান ক্যারিবিয়ান ব্যাটারের। প্রথম ইনিংসে জোসেফ আর কেমার রোচ ফিরেছেন শূন্যতে।

অ্যান্টিগা টেস্টের বাকি আরও তিন দিন। তৃতীয় দিন ব্যাট হাতে নামবেন জয় ও শান্ত। আপাতত বাংলাদেশ ব্যাটারদের ওপরই ম্যাচের ভাগ্য এর চেয়েও বেশি দায়িত্ব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ