রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

জো কে আলাদা ঘরে থাকার শাস্তি দেবেন জিল

আর্ন্তজাতিক ডেস্ক
আপডেট : জুলাই ৪, ২০২১

মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন একই দিনে একই বিষয়ে দুটি উদ্ভট কৌতুক করেছেন। এ কারণে অনেকেই সন্দেহ করতে পারেন যে, ঘরে (হোয়াইট হাউসে) তার সত্যিকার অর্থেই সমস্যা রয়েছে কিনা!

রাষ্ট্রপতি স্বামীকে শাস্তি দেওয়ার মোক্ষম উপায় জানা আছে জিল বাইডেনের।

যখন প্রেসিডেন্ট বাইডেন তার সঙ্গে একমত নন তখন তাকে লিঙ্কন বেডরুমে একা ঘুমাতে পাঠান ফার্স্ট লেডি জিল বাইডেন।
শুক্রবার হোয়াইট হাউসে মেজর লিগ বেসবল ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন টিম লস অ্যাঞ্জেলেস ডজার্সকে স্বাগত জানানোর সময় স্ত্রীকে নিয়ে এমন রসিকতা করেন মার্কিন প্রেসিডেন্ট।

আগের রাতে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের স্বামী ডগ এমহফ ডজার্স টিমের জার্সি পরে ঘরে এসেছিলেন (যদিও কমলা একটি ভিন্ন দলকে সমর্থন করেন)। এমন তথ্য জানার পর প্রেসিডেন্ট বাইডেন বলেন, তিনিও তার নিজের স্ত্রীকে নিয়ে একই সমস্যার মুখোমুখি হয়েছেন।

ডজার্স টিমের সদস্যদের স্বাগত জানানোর সময় প্রেসিডেন্ট বাইডেন বলেন, আপনারা জানেন মিশ্র পরিবারগুলির বিষয়ে… আমার পরিবার একটি মিশ্র পরিবার এবং তারও মিশ্র পরিবার—বেসবল ও খেলাধুলার ওপর ভিত্তি করে একটি মিশ্র পরিবার। আমি উত্তর ক্যালিফোর্নিয়া ও সান ফ্রান্সিসকো অঞ্চলের সেই দলটির কথা উল্লেখ করব না এবং ফিলাডেলফিয়ার সেই দলটির কথাও বলব না।

এটা একটা মজার রসিকতাই হতে পারতো যদি না তিনি একই দিনে একই ধরনের রসিকতার পুনরাবৃত্তি না করতেন। পরে জাতীয় শিক্ষা সমিতির সঙ্গে আলাপকালেও মার্কিন প্রেসিডেন্ট একই বিষয়ে রসিকতা করে বসেন।

স্ত্রীর চিন্তাভাবনা ও বেসবলে তার পছন্দ-অপছন্দের বিষয়ে সায় না দেওয়ায় শাস্তি ভোগ করার বিষয়টি তিনি আবারও উত্থাপন করেন… মনে হচ্ছে সেই মুহূর্তে বাইডেনের মনে সত্যিই কিছু ঘটছিল!

দেখে মনে হচ্ছিল, বাইডেন জনসাধারণকে দেখাতে চাচ্ছিলেন যে, তিনি দায়িত্বে নেই (অন্তত পরিবারের ভেতরে)। তবে এটা নিয়ে খুব বেশি চিন্তিত হওয়ার কিছু নেই নেই—সম্ভবত জো বাইডেন রসিকতাটি করতে খুব পছন্দ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ