রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করলো অস্ট্রেলিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩১, ২০২২

পেসার মিচেল স্টার্ক ও স্পিনার এডাম জাম্পার বোলিং নৈপুন্যে এক ম্যাচ হাতে রেখেই সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো স্বাগতিক অস্ট্রেলিয়া।
আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়া ৮ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়েকে। প্রথম ওয়ানডে ৫ উইকেটে জিতেছিলো অসিরা। সিরিজ জয় নিশ্চিত করে ২-০ ব্যবধানে এগিয়ে থাকলো অস্ট্রেলিয়া।
নিজেদের মাঠ টাউন্সভিলে টস জিতে এবারও প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। পেসার মিচেল স্টার্কের বোলিং তোপে ১৪ রানেই ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। তিন উইকেটের সব ক’টিই নেন স্টার্ক।
শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা করেও, ব্যর্থ হয় জিম্বাবুয়ের মিডল-অর্ডার ব্যাটাররা। মিডল-অর্ডারে সিন উইলিয়ামস-সিকান্দার রাজা-রেগিস চাকাভাদের বড় ইনিংস খেলতে দেননি অসিদের এডাম জাম্পা-ক্যামেরুন গ্রিন। ফলে ২৭ দশমিক ৫ ওভারে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে নিজেদের সর্ব নি¤œ ৯৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।
দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন উইলিয়ামস। ১৭ রানের বেশি করতে পারেননি ইনফর্ম রাজা। ১০ রান করে করেন অধিনায়ক চাকাভা-টনি মুনওয়াঙ্গা-রায়ান বার্ল। অস্ট্রেলিয়ার স্টার্ক ২৪ রানে ও জাম্পা ২১ রানে ৩টি করে উইকেট নেন। আগের ম্যাচে ৫ উইকেট নেয়া ক্যামেরুন গ্রিনের শিকার ছিলো ২ উইকেট।
৯৭ রানের সহজ টার্গেটে শুরুতেই চাপে পড়ে অস্ট্রেলিয়া। ১৬ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরেন অসি দুই ওপেনার। ডেভিড ওয়ার্নার ১৩ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১ রান করেন।
তৃতীয় উইকেটে দলের হাল ধরেন স্টিভেন স্মিথ ও অ্যালেক্স ক্যারি। জিম্বাবুয়ের বোলারদের কোন সুযোগ না দিয়ে দলকে জয়ের পথে নিয়ে যান তারা। ১৫তম ওভারেই অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্মিথ-ক্যারি। তৃতীয় উইকেটে ৮৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা।
৮টি চার ও ১টি ছক্কায় ৪১ বলে অপরাজিত ৪৭ রান করেন স্মিথ। ৩৩ বলে অপরাজিত ২৬ রান করেন ক্যারি। ম্যাচ সেরা হয়েছেন স্টার্ক।
আগামী ৩ সেপ্টেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ