বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

জার্মানিকে রুখে দিল হাঙ্গেরি, ইংল্যান্ড-ইতালি ড্র

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১২, ২০২২

নেশন্স লিগে ফের ড্র করেছে ইংল্যান্ড। গতকাল অনুষ্ঠিত ম্যাচে তারা গোলশুন্য ড্র করেছে ইতালির সঙ্গে। ফলে এখনো পর্যন্ত কোন জয়ের দেখা না পাওয়া গ্যারেথ সাউথ গেটের শিষ্যরা গ্রুপের পয়েন্ট তালিকার তলানিতেই পড়ে আছে। একই রাতে অনুষ্ঠিত আরেক ম্যাচে শক্তিশালী জার্মানিকে রুখে দিয়েছে হাঙ্গেরি। ১-১ গোলে ড্র হয় ম্যাচটি।

উলভারহ্যাম্পটনে অনুষ্ঠিত ম্যাচটি ছিল ইউরো ২০২০ ফাইনালেরই পুনরাবৃত্তি। একই দেশে একই দুটি দল প্রতিদ্বন্দ্বিতা করেছে। তবে পার্থক্য হচ্ছে মাঠে ছিল মাত্র ৩ হাজার দর্শক, যাদের অধিকাংশই স্কুল পড়–য়া। গত বছর ওয়েম্বলিতে দুই দলের মধ্যে অনুষ্ঠিত ইউরোর ফাইনালে গোলযোগের কারণে ওই শাস্তি ভোগ করতে হলো ভেন্যুটিকে।
উয়েফার সিদ্ধান্ত ছিল ম্যাচটি হবে রুদ্ধদ্বার। শুধু শিশুরা সেখানে উপস্থিত হতে পারবে। যাদের সঙ্গে প্রবেশ করতে পারবে একজন করে প্রাপ্ত বয়স্ক দর্শক। আগের সপ্তাহে বুদাপেস্টে অনুষ্ঠিত গ্রুপের আরেক ম্যাচে ইংলিশদের হারিয়ে দিয়েছিল হাঙ্গেরি।

তিন ম্যাচ থেকে মাত্র দুই পয়েন্ট সংগ্রহ করা ইংল্যান্ড এখন এ-৩ গ্রুপের তলানিতে পড়ে আছে। আগামী মঙ্গলবার একই ভেন্যুতে হাঙ্গেরিকে আতিথেয়তা দিবে সাউথগেটের শিষ্যরা।

গতকাল ম্যাচের শুরুতেই আক্রমনে যায় ইংল্যান্ড। তবে ম্যাসন মাউন্টের শটের বলটি বারে লেগে ফিরে আসে। ইতালির হয়ে সান্দ্রো টোনালির দারুন একটি আক্রমন দৃঢ়তার সঙ্গে প্রতিহত করেন ইংলিশ গোলরক্ষক অ্যারন রামসডেল।

খেলা শেষে সাউথগেট বলেন,‘ দুই /তিনটি সত্যিকারের ভালো সুযোগ আমরা পেয়েছি। কিন্তু সম্মুখভাগের দুরদর্শিতার অভাবে সফলতা পাইনি।’

এদিকে বুদাপেস্টে জার্মানি ও হাঙ্গেরি পরস্পরের সঙ্গে ড্র করায় গ্রুপ তালিকার শীর্ষে উঠে গেছে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়া রবার্তো মানচিনির অধীনে পুনর্গঠনে থাকা ইতালি। ম্যাচের শুরুতে তৃতীয় মিনিটে হাঙ্গেরিকে লিড এনে দেন জসোল্ট নাগি। তবে তিন মিনিটের ব্যবধানে গোলটি পরিশোধ করে দেয় জার্মানি। দূরপাল্লার পাস থেকে বল পেয়ে ৯ মিনিটে লক্ষ্য ভেদ করেন বরুশিয়া মনশেনগ্লাবাখ তারকা জোনাস হফম্যান।
ম্যাচ শেষে জার্মান কোচ হ্যান্সি ফ্লিক বলেন,‘ আমি আগেই বলেছিলাম ইংল্যান্ডের পর এটিই হতে পারে সবচেয়ে কঠিন ম্যাচ। তবে আমরা এখনো পুনর্গঠন প্রক্রিয়ার মধ্যে রয়েছি। এখন আমাদের দেখতে হবে এই ম্যাচ থেকে কতটুকু শিক্ষা গ্রহন করলাম।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ