বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনাম :
লাঙ্গলবন্দে মহাত্মা গান্ধীর স্মৃতি স্তমভে বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদ কেন্দ্রীয় কমিটির শ্রদ্ধা ৪৩তম বিসিএস: মৌখিক পরীক্ষা ৩ সেপ্টেম্বর থেকে সোলসের নতুন গান ‘যদি দেখো’ রংপুরে ১৪ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি ‘খালেদা জিয়ার ধারণা ছিল আমি মারা যাব’ সর্বজনীন পেনশন ঘোষণা করল বৈশাখী টিভি কাদিসের প্রবল প্রতিরোধ ভেঙে বার্সার জয় ভোটের আগেই প্রবাসীদের এনআইডি দেওয়ার সিদ্ধান্ত নিষেধাজ্ঞাকে পাত্তা দিচ্ছেন না চমক ঋণের ৫ কোটি ডলার ফেরত দিল শ্রীলংকা নবীনগর গ্র্যাজুয়েট এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহন ও প্রথম সভা অনুষ্ঠিত পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারের  প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কমেছে সোনার দাম নবীনগর উপজেলা গ্র্যাজুয়েট এসোসিয়েশনের ‘বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২৩’ অনুষ্ঠিত প্যান্ডেলে বসে নেতা-কর্মীদের সঙ্গে খাবার খেলেন প্রধানমন্ত্রী

জকোভিচের টানা চতুর্থ উইম্বলডন জয়

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১১, ২০২২

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো নোভাক জকোভিচের। অবশেষে এসেছে ক্যারিয়ারের ২১তম শিরোপা। উইম্বলডনের ফাইনালে নিক কির্গিয়াসকে হারিয়ে ছাড়িয়ে গেছেন রজার ফেদেরারকে। অস্ট্রেলিয়ার নিক কিরিওসের বিপক্ষে প্রথম সেটটা হেরেছিলেন ৪-৬ গেমে। পরের দুই সেট জিতলেন ৬-৩, ৬-৪ গেমে। টাইব্রেকারে গড়ানো চতুর্থ সেটে ৭-৬ (৭/৩) গেমে জিতে উইম্বলডনে টানা চতুর্থ শিরোপা জেতেন এই তারকা।

এ নিয়ে মোট ৭ বার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন জকোভিচ। ২০২২ সালের আগে তিনি ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে উইম্বলডনের খেতাব জেতেন। করোনা মহামারির জন্য ২০২০ সালে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি।

কিরিওসের পক্ষে কিছু থেকে থাকলে তা জোকোভিচের বিপক্ষে আগের দুই ম্যাচ। গ্র্যান্ড স্লামে এর আগে কখনো দেখা হয়নি দুজনের। এর বাইরে যে দুটি ম্যাচ খেলেছেন, দুটিই ২০১৭ সালে। হার্ড কোর্টে তিন সেটের ম্যাচ দুটিতেই সরাসরি জিতেছিলেন কিরিওস। ওই দুই ম্যাচে একবারও কিরিওসের সার্ভিস ব্রেক করতে পারেননি জোকোভিচ। সঙ্গে কিরিওসের প্রশ্নাতীত প্রতিভা এবং অবিশ্বাস্য সব শট খেলার ক্ষমতা মিলিয়ে ফাইনালটা নিয়ে যথেষ্টই রোমাঞ্চ ছিল।

রজার মোট ২০টি মেজর ট্রফি জিতেছেন। জকোভিচ নিঃশ্বাস ফেলতে শুরু করলেন রাফায়েল নাদালের ঘাড়ে। নাদাল এখন পর্যন্ত সব থেকে বেশি ২২টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি হাতে তুলেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ