শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

জকোভিচের টানা চতুর্থ উইম্বলডন জয়

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১১, ২০২২

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো নোভাক জকোভিচের। অবশেষে এসেছে ক্যারিয়ারের ২১তম শিরোপা। উইম্বলডনের ফাইনালে নিক কির্গিয়াসকে হারিয়ে ছাড়িয়ে গেছেন রজার ফেদেরারকে। অস্ট্রেলিয়ার নিক কিরিওসের বিপক্ষে প্রথম সেটটা হেরেছিলেন ৪-৬ গেমে। পরের দুই সেট জিতলেন ৬-৩, ৬-৪ গেমে। টাইব্রেকারে গড়ানো চতুর্থ সেটে ৭-৬ (৭/৩) গেমে জিতে উইম্বলডনে টানা চতুর্থ শিরোপা জেতেন এই তারকা।

এ নিয়ে মোট ৭ বার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন জকোভিচ। ২০২২ সালের আগে তিনি ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে উইম্বলডনের খেতাব জেতেন। করোনা মহামারির জন্য ২০২০ সালে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি।

কিরিওসের পক্ষে কিছু থেকে থাকলে তা জোকোভিচের বিপক্ষে আগের দুই ম্যাচ। গ্র্যান্ড স্লামে এর আগে কখনো দেখা হয়নি দুজনের। এর বাইরে যে দুটি ম্যাচ খেলেছেন, দুটিই ২০১৭ সালে। হার্ড কোর্টে তিন সেটের ম্যাচ দুটিতেই সরাসরি জিতেছিলেন কিরিওস। ওই দুই ম্যাচে একবারও কিরিওসের সার্ভিস ব্রেক করতে পারেননি জোকোভিচ। সঙ্গে কিরিওসের প্রশ্নাতীত প্রতিভা এবং অবিশ্বাস্য সব শট খেলার ক্ষমতা মিলিয়ে ফাইনালটা নিয়ে যথেষ্টই রোমাঞ্চ ছিল।

রজার মোট ২০টি মেজর ট্রফি জিতেছেন। জকোভিচ নিঃশ্বাস ফেলতে শুরু করলেন রাফায়েল নাদালের ঘাড়ে। নাদাল এখন পর্যন্ত সব থেকে বেশি ২২টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি হাতে তুলেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ