রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

গুরুতর অসুস্থ পারভেজ মোশাররফ, মৃত্যুর গুজব

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১০, ২০২২
গুরুতর অসুস্থ পারভেজ মোশাররফ, মৃত্যুর গুজব

পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফের অবস্থা আশংঙ্কাজনক বলে জানিয়েছে তার পরিবার। শুক্রবার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, তার বিভিন্ন অঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছে এবং তার স্বাস্থ্যের পুনরুদ্ধার সম্ভব নয়।

তার পরিবার, টুইটারে একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, মোশাররফ দীর্ঘদিন ধরেই অসুস্থতার সঙ্গে লড়াই করছেন। পরিবার জানায়, তিনি ভেন্টিলেটরে নেই। তার অসুস্থতার (অ্যামাইলয়েডোসিস) জটিলতার কারণে গত তিন সপ্তাহ ধরে তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। একটি কঠিন পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে তার স্বাস্থ্য যেখান থেকে আরোগ্যলাভ সম্ভব নয়।

এর আগে, খবর ছড়িয়ে পড়ে যে পারভেজ মোশাররফের মৃত্যু হয়েছে হাসপাতালে। এর আগে, মোশারফের ঘনিষ্ঠ সহযোগী এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, তিনি গুরুতর অসুস্থ এবং সংযুক্ত আরব আমিরশাহিতে একটি হাসপাতালে ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। ৭৮ বছর বয়সী জেনারেল মোশারফ ১৯৯৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তান শাসন করেছেন।

সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর হত্যা মামলা ও লাল মসজিদের ইমাম হত্যা মামলায় মোশাররফকে পলাতক ঘোষণা করা হয়েছে। সাবেক রাষ্ট্রপতি ২০১৬ সাল থেকে দুবাইতে বসবাস করছেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য রাষ্ট্রদ্রোহের মামলার মুখোমুখি হয়েছিলেন তিনি। সামরিক এই শাসক চিকিৎসার জন্য ২০১৬ সালের মার্চ মাসে দুবাই চলে যান এবং তারপর থেকে আর পাকিস্তানে ফিরে আসেননি তিনি। সূত্র: জিনিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ