বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

‘গড অফ ক্রিকেট’ কে? জানতেন না শোয়েব, করলেন ক্লিন বোল্ড

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৪, ২০২২

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দুই বছর পর ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ এসেছিল শোয়েব আখতারের সামনে। পাকিস্তানের স্পিডস্টার ও ভারতের ব্যাটিং মায়েস্ত্রো শচীন টেন্ডুলকারের দ্বৈরথে তেতে উঠেছিল পাকিস্তান দলের ভারত সফর।

সালটা ছিল ১৯৯৯, কলকাতার ইডেন গার্ডেন্সে এক লাখ দর্শক উপস্থিত ছিলেন ভারত-পাকস্তানের ডুয়েল দেখার জন্য়। বলা ভালো, শচীন বনাম শোয়েব যুদ্ধ দেখার জন্য। ইডেনে শচীনকে প্রথম বলে ক্লিন বোল্ড করে দেয়ার স্মৃতিচারণ করলেন পাকিস্তানের সাবেক এই কিংবদন্তি ।

শোয়েব আখতার এক স্পোর্টস ওয়েবসাইটে বলেন, ‘মাঠের মধ্যে এক লাখ লোক ছিলেন। হয়তো বাইরেও ছিলেন এতো মানুষ। আমি সাকলাইন মুস্তাকের সঙ্গে কথা বলছিলাম। তখন আমি ওকে জিজ্ঞাসা করি দর্শকরা ‘গড অফ ক্রিকেট’ বলতে কাকে বোঝাতে চাইছে! সাকলাইন বলে যে, শচীনকে ক্রিকেটের ভগবান হিসাবে দেখা হয়। এটা শুনেই সঙ্গে সঙ্গে আমি সাকলাইনকে বলি, আমি যদি ওকে আউট করে দিই তো! শচীনকে আউট করা নিয়ে আমার ও সাকলাইনের মধ্যে মজার বিদ্রুপ চলেছিল। এখনও মনে আছে রাহুল দ্রাবিড় আউট হওয়ার পর শচীন ব্যাট করতে এসেছিল। ও ধীর পায়ে হেঁটে আসছিল। দেখে মনে হচ্ছিল ওর হাঁটা যেন থামবে না। আমি রান-আপের জন্য প্রস্তুত হই। ওর ক্রিজে আসার জন্য অপেক্ষা করি।’

শোয়েব আখাতারের ধেয়ে আসা মিসাইল সেদিন শচীনের উইকেট ছিটকে দিয়েছিল। গোল্ডেন ডাক হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। শচীন আউট হতেই গ্যালারিতে নেমে এসেছিল শ্মশানের নীরবতা।

শোয়েব জানিয়েছেন, শচীনকে আউট করার পর সাকলাইন তাকে বলেছিলেন যে, তিনি করে দেখিয়েছেন।-জিনিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ