বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

ক্লাব আমেরিকাকে হারাতে ব্যর্থ রিয়াল

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৭, ২০২২

প্রাক-মৌসুমের প্রস্তুতিমূলক ম্যাচগুলোকে যেনো বেশি হালকাভাবেই নিচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। না হলে তারা এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে জয়ের মুখ দেখেনি। বরং প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ১-০ গোলে হেরেছে। দ্বিতীয় ম্যাচে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েও জয়ে ফিরতে ব্যর্থ কার্লো অ্যানচেলোত্তির শিষ্যরা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের ২-২ গোলে রুখে দিয়েছে মেক্সিকোর ক্লাব আমেরিকা।

বুধবার (২৭ জুলাই) সান ফ্রান্সিসকোর ওরাকল পার্কে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। রিয়ালের হয়ে গোল দুটি করেন করিম বেনজেমা ও ইডেন হ্যাজার্ড। আর ক্লাব আমেরিকার হয়ে দুটি গোল করেন হেনরি মার্টিন ও আলভারো ফিদালগো।

পুরো ম্যাচে রিয়াল একচ্ছত্র দাপট দেখিয়েছে এটা বলা যাবে না। কেননা ম্যাচে রিয়ালের ৫৪ শতাংশ বল দখলের বিপরীতে ৪৬ শতাংশ সময় বল দখলে রেখেছে ক্লাব আমেরিকা। এছাড়া রিয়ালের সাতটি লক্ষ্য বরাবর শটের বিপরীতে ক্লাব আমেরিকাও নিয়েছে চারটি শট।

বার্সার বিপক্ষে ম্যাচে বেনজেমা না থাকলেও এ ম্যাচে শুরু থেকেই ছিলেন বেনজেমা। দলে সুযোগ পেয়েই স্কোরশিটে নাম লেখান ফ্রান্সের ফরোয়ার্ড। তবে ম্যাচের শুরুতেই হোঁচট খায় রিয়াল। খেলা শুরুর ৫ মিনিটেই গোল পিছিয়ে পড়ে তারা। মিগেল লায়ুনের অ্যাসিস্টে মেক্সিকান স্ট্রাইকার হেনরি মার্টিন গোল করে ক্লাব আমেরিকাকে লিড পাইয়ে দেন।

ম্যাচের ২২তম মিনিটে ফরাসি স্ট্রাইকার করিন বেনজেমার রিয়ালকে সমতায় ফেরান। মার্কো অ্যাসেনসিওর অ্যাসিস্ট থেকে বক্সের ভেতর থেকে তার দুর্দান্ত শট ঠেকাতে ব্যর্থ হন ক্লাব আমেরিকা গোলরক্ষক গিয়ের্মো ওচোয়া। ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে ১০ মিনিটের মাথায় লিড নেয় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৫৫তম মিনিটে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে বল জালে জড়ান বেলজিয়ান উইঙ্গার ইডেন হ্যাজার্ড। এগিয়ে যাওয়ার পর ম্যাচে দাপট বাড়ে রিয়ালের, তবে শেষ মুহূর্তে ফের গোল হজম করলে জয়বঞ্চিত থাকতে হয় তাদের।

ম্যাচের ৮২তম মিনিটে রিয়াল বক্সের ভেতর প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করেন রিয়ালের ভিনিসিয়াস তোবিয়াস। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে আলভারো ফিদালগো ব্যবধান ঘোচান। যোগ করা সময়ে ম্যাচের এগিয়ে যাওয়ার সুযোগ পেলেও রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবার শট মেক্সিকান গোলরক্ষক ঠেকিয়ে দিলে ২-২ গোল সমতায় শেষ হয় ম্যাচ।

যুক্তরাষ্ট্র সফরে নিজেদের তৃতীয় এবং শেষ প্রীতি ম্যাচে আগামী ৩১ জুলাই বাংলাদেশ সময় সকাল ৮ টায় জুভেন্টাসের মুখোমুখি হবে রিয়াল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ