বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

‘কোহলি অত লাফালাফি কোথায় গেল?

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৬, ২০২২

ব্যাটে রানের খরা চললেও কোহলির মেজাজে কোনও কমতি দেখা যায়নি এজবাস্টন টেস্টে। ম্যাচের তৃতীয় দিন জনি বেয়ারস্টো যখন প্রথম ইনিংসে শতরানের দিকে এগুচ্ছিলেন তখন স্লিপে দাঁড়িয়ে কোহলি স্লেজিংয়ের চেষ্টা করেন। বেয়ারস্টো পাল্টা জবাব দিতে গেলে কোহলি অগ্নিশর্মা হয়ে ইংলিশ ব্যাটারকে বলেন নিজের মুখ বন্ধ করে চুপচাপ ব্যাটিং করতে। ব্যাপারটা অল্প সময়ের মধ্যে মিটে গেলেও ইংলিশ ক্রিকেট বোর্ড কিন্তু বিষয়টাকে একেবারেই ভালো চোখে দেখেনি। ভারতকে ৭ উইকেটে হারানোর পর কোহলির সেই বিতর্কিত মুহূর্তের দুটো ছবি নিজেদের ফেসবুক হ্যান্ডলে পোস্ট করে। সেইসঙ্গে মুখ বন্ধ রাখারও একটি ইমোজি পোস্ট করা হয়। এই পোস্ট মুহূর্তের মধ্যেই ঝড়ের গতিতে ভাইরাল হয়। সেইসঙ্গে আসতে শুরু করে একের পর এক কোহলি বিরোধী কমেন্টও।

সেখানে জুল আফরোজ নামের এক ব্যক্তি কমেন্ট করেন, বিরাট কোহলি, তোমার অত লাফালাফি কোথায় গেল? আরও শান্ত এবং ভদ্র হও। ক্রিকেটটা আসলে একটা ভদ্রলোকের খেলা।” আবার মুমতাজ আলম নামে এক ব্যক্তি লিখেছেন, আজ বিরাট কোহলি নিজের ফাঁদেই পা দিয়েছে। ঔদ্ধত্য ভালো তবে সেইসঙ্গে নিজেকেও পারফর্ম করতে হয়। আর যখন সেটা পারছ না, তখন চুপ করে থাকাটাই শ্রেয়। আসন্ন টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেট সিরিজের জন্য দুই দলকেই আগাম শুভেচ্ছা দিয়ে রাখলাম।

উল্লেখ্য, এজবাস্টনে চতুর্থ ইনিংসে ভারতের দেয়া ৩৭৮ রানের লক্ষ্যমাত্রা জো রুট ও জনি বেয়ারেস্টোর ব্যাটে ৭ উইকেট হাতে রেখে জিতে নেয় স্বাগতিক ইংল্যান্ড। জো রুট ও বেয়ারেস্টো উভয়েই সেঞ্চুরির দেখা পান। চতুর্থ উইকেট উভয়ে অবিচ্ছিন্ন ২৪৮ রান করেন। জো রুট ১৭৩ বলে ১৯ চার ও এক ছক্কায় ১৪২* রান এবং বেয়ারস্টো ১৪৫ বলে ১৫ চার ও এক ছক্কায় ১১৪* রান করেন।

সফরে আগামী ৭ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। আর ১২ জুলাই থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

টি-টোয়েন্টি সিরিজের সূচি
প্রথম টি-টোয়েন্টি ম্যাচ – ৭ জুলাই, এইজেস বাওল।
দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ – ৯ জুলাই, এজবাস্টন।
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ – ১০ জুলাই ট্রেন্ট ব্রিজ।

একদিনের সিরিজ সূচি
প্রথম একদিনের ম্যাচ – ১২ জুলাই, ওভাল।
দ্বিতীয় একদিনের ম্যাচ – ১৪ জুলাই, লর্ডস।
তৃতীয় একদিনের ম্যাচ – ১৭ জুলাই, ম্যাঞ্চেস্টার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ