বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

কিংয়ের ব্যাটিং দাপটে উড়ে গেল নেদারল্যান্ডস

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৩, ২০২২

ব্র্যান্ডন কিংয়ের ব্যাটিং রাজত্বে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। এর ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল ক্যারিবীয়রা।

এর আগে ৩১ মে আমস্টিলভিনের ভিআরএ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসকে ৭ উইকেটের বড় জয় পায় নিকোলাস পুরানের দল।

এদিন (২ মে) একইমাঠে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে ২১৫ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল নেদারল্যান্ডস।

প্রথমে ব্যাট করে স্কট এডওয়ার্ডস (৬৮) এবং ম্যাক্স ও’ডাউডরা (৫১) হাফ সেঞ্চুরি করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে আকিল হোসেইন একাই ৪টি উইকেট শিকার করেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এই লক্ষ্য অর্জন করতে বড় ভূমিকা পালন করেন ব্র্যান্ডন কিং। ৯টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৯০ বলে ৯১ রানের অপরাজিত ইনিংস খেলেন মিডল অর্ডার এই ব্যাটার।

যদিও লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালো হয়নি মোটেও। ৫০ রানের মধ্যেই তিন উইকেট হারায় দলটি এবং যখন দলের রান ৯৯, তখনই পঞ্চম উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ।

এই সময়ে শাই হোপ ১৮, শামরাহ ব্রুকস ৬, এনক্রুমাহ বোনার ১৫, নিকোলাস পুরান ১০ এবং কাইল মেয়ার্স ২২ রান করে আউট হন।

মনে হচ্ছিল, নেদারল্যান্ডস বুঝি এই ম্যাচ জিতে সিরিজে ফিরতে যাচ্ছে! কিন্তু না, ব্র্যান্ডন কিং এবং কেসি কার্টির ব্যাটিং-এর সামনে ভেঙে যায় নেদারল্যান্ডসের স্বপ্ন। শেষ পর্যন্ত ওই পাঁচ উইকেটেরই জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

ষষ্ঠ উইকেটে দুই ব্যাটার গড়ে তোলেন ১১৮ রানের হার না মানা জুটি। যার মধ্যে ব্র্যান্ডন কিং খেলেন ৯০ বলে ৯১ রানের অপরাজিত ইনিংস আর কেসি কার্টি খেলেন ৪৩ রানের অপরাজিত ইনিংস। যার ফলে শুধু ম্যাচই নয়, সিরিজও জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। স্বভাবতই ম্যাচের সেরা খেলোয়াড় হন ব্র্যান্ডন কিং।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ