রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

কাশ্মীরে হিন্দুদের তীর্থযাত্রায় ১০ জনের মৃত্যু, নিখোঁজ ৪০

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৮, ২০২২
কাশ্মীরে হিন্দুদের তীর্থযাত্রায় ১০ জনের মৃত্যু, নিখোঁজ ৪০
কাশ্মীরে হিন্দু তীর্থযাত্রায় ১০ জনের মৃত্যু, নিখোঁজ ৪০

জম্মু ও কাশ্মীরের অমরনাথের পবিত্র গুহা মন্দিরের কাছে প্রবল বৃষ্টিপাতে ১০ জন হিন্দু তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৪০ জন নিখোঁজ হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এনডিটিভি জানিয়েছে, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এই প্রবল বৃষ্টিপাত হয়। এ ঘটনায় যাত্রার রুটে কমিউনিটি রান্নাঘর এবং তাঁবুরও ক্ষয়ক্ষতি হয়েছে।

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ বা আইটিবিপি-র মুখপাত্র বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, বৃষ্টি এখনও অব্যাহত আছে। বিপদের মাত্রা দেখে, এলাকা প্লাবিত হওয়ার কারণে অমরনাথ যাত্রা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক থাকলে এবং অস্থায়ী ব্যবস্থা করা হলে আগামীকাল আবার যাত্রা শুরু করা যেতে পারে।

আইটিবিপি’র একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, গুহার উপরিভাগে প্রবল বৃষ্টির পরে উপরে এবং পাশ থেকে পানি এসেছিল। আহতদের চিকিৎসার জন্য আকাশপথে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা দল এবং অন্যান্য সংস্থাগুলো সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে। প্রসঙ্গত, করোনার কারণে দুই বছর বিরতির পর গত ৩০ জুন অমরনাথের এই তীর্থযাত্রা শুরু হয়। এ পর্যন্ত ৭২ হাজারের বেশি হিন্দু তীর্থযাত্রী ওই গুহা মন্দিরে প্রার্থনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ