মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

কাল বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে লড়াই শুরু

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৪, ২০২২

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে ব্যর্থতার পর আগামীকাল (৫ই আগস্ট) শুরু হচ্ছে বাংলাদেশের ওয়ানডে মিশন। হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শুক্রবার স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেলেও ওয়ানডেতে বেশকয়েক বছর ধরেই সাফল্য পেয়ে আসছে টাইগাররা। এই সফরেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চায় তামিম ইকবালের দল।

জিম্বাবুয়ে সফরের আগে খানিকটা তড়িঘড়ি করেই টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বে পরিবর্তন আনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মাহমুদুল­াহকে সরিয়ে দায়িত্ব দেয়া হয় নুরুল হাসান সোহানের কাঁধে। একইসাথে সিনিয়রদের বিশ্রামে পাঠিয়ে দল সাজানো হয় তরুণ সব ত্রিকেটারদের নিয়ে। আগামীতে বাংলাদেশ দলের দায়িত্ব নিতে যাওয়া ক্রিকেটারদের পরখ করে দেখতে এমন সিদ্ধান্ত নেয় বিসিবি। তবে, র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা দুর্বল জিম্বাবুয়ের কাছে বিশ্রীভাবে হেরেছে বাংলাদেশ। ফলে বিসিবির ভবিষ্যত পরিকল্পনা আপাতত আশার কোন আলো দেখাচ্ছে না।

জিম্বাবুয়ের বিপক্ষে এমন হতশ্রী পারফরম্যান্সের পর সব পর্যায় থেকেই শুরু হয় সমালচনা। এমনকি দল হিসেবে বাংলাদেশ টিমের ভবিষ্যত নিয়েও প্রশ্ন উঠেছে। বাংলাদেশ দলের সাথে থাকা খোদ বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন এই হারের পিছনে সারাসরি ক্রিকেটারদের দোষ দেখছেন।

তবে, আপাতত এসব না ভেবে ওয়ানডে সিরিজের দিকে নজর বাংলাদেশের। এই ফরম্যাটে বেশ ভালো অবস্থানে রয়েছে টাইগাররা। মাশরাফির পর তামিমও পেয়ে আসছে ধারাবাহিক সাফল্য। সবশেষ তামিম বাহিনী দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ হারিয়েছে তাদের মাটিতেই। এমন সাফল্য জিম্বাবুয়ের বিপক্ষেও ধরে রেখে সিরিজ জয় করতে চায় তামিম ইকবালের দল।

অন্যদিকে ঘরের মাঠে এই মুহূর্তে দারুন ছন্দে রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজ জয়ের দাপট ওয়ানডেতেও দেখাতে মুখিয়ে আছে দলটি। বাংলাদেশ সময় দুপুর সোয়া একটায় শুরু হবে ম্যাচটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ