রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত শ্রীলঙ্কার তিন ক্রিকেটার

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৭, ২০২২

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সফরকারী অস্টেলিয়ার কাছে হেরেছে শ্রীলঙ্কা। সিরিজ বাঁচাতে গলের দ্বিতীয় ও শেষ টেস্টে নামার প্রস্তুতি চলছে স্বাগতিকদের। তবে ম্যাচের আগ মুহূর্তে বড়সড় ধাক্কা খেয়েছে লঙ্কানরা। নতুন করে দেশটির আরও তিন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা হলেন- ধনাঞ্জয়া ডি সিলভা, আসিথা ফার্নান্দো ও জেফরি ভ্যান্ডারসে। এতে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন তারা।

শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, তিন ক্রিকেটার অসুস্থবোধ করায় পুরো দলের করোনা টেস্ট করা হয়। বুধবার (৬ জুন) তাদের তিন জনের রিপোর্টে জিটিভ আসে।

এনিয়ে শ্রীলঙ্কা শিবিরে করোনা থাবা বসালো পাঁচ জনের শরীরে। প্রথম টেস্টের তৃতীয় দিন আক্রান্ত হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ম্যাচ শেষে পজিটিভ হন বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমা।

ম্যাথিউস আইসোলেশন শেষ করেছেন এবং দ্বিতীয় টেস্টে তিনি বিবেচনায় থাকবেন। তার কোভিড সাব হয়ে প্রথম ম্যাচ খেলা ওশাডা ফার্নান্দো স্থলাভিষিক্ত হবেন ধনঞ্জয়া ডি সিলভার।

আসিথার জায়গা নেয়া হবে কাসুন রাজিথাকে। প্রবীণের পর ধনঞ্জয়াও ছিটকে যাওয়ায় স্পিন বিভাগে বড় শূন্যতা তৈরি হলো। তাতে করে টেস্ট অভিষেক হতে পারে মাহিশ ঠিকশানা ও ১৯ বছর বয়সী দুনিথ ভেল্লালাগের।

অফস্পিনার লাকশিথা মানাসিংহে ও বাঁহাতি প্রভাত জয়াসুরিয়া আগে থেকেই দলে যুক্ত হয়েছেন। বৃহস্পতিবার নিশ্চিত করা হয়েছে বাঁহাতি রিস্ট স্পিনার লাকশান সান্দাকানকেও ডাকা হয়েছে।

শুক্রবার (৮ জুলাই) গলে অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রথম ম্যাচ হেরে সিরিজে শ্রীলঙ্কা পিছিয়ে আছে ১-০ ব্যবধানে। প্রথম টেস্টে ১০ উইকেটের ব্যবধানে হেরেছিল স্বাগতিকরা। দ্বিতীয় টেস্টে জিতলে লঙ্কানরা সিরিজ তো ড্র করবেই, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও গুরুত্বপূর্ণ কিছু পয়েন্ট পুড়বে ঝুলিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ