সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

কমনওয়েলথ গেমস থেকে পালালেন ১০ শ্রীলঙ্কান

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৮, ২০২২

বার্মিংহাম কমনওয়েলথ গেমস ভিলেজ থেকে শ্রীলঙ্কার ৯ অ্যাথলেটসহ ১০ জন পালিয়ে গেছেন। দেশটির শীর্ষ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অর্থনৈতিক সংকটে ঋণের বোঝা মাথায় নিয়ে দেউলিয়া হয়ে পড়েছে শ্রীলঙ্কা। এতে দ্বীপরাষ্ট্রটির নাগরিকদের জীবনযাত্রা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। মারাত্মক এ সংকট থেকে মুক্তির আশায় অনেকেই বিদেশে পাড়ি জমানোর চেষ্টা করছেন। সেই ধারাবাহিকতাই ইংল্যান্ডে কমনওয়েলথ গেমসে অংশ নিতে গিয়ে এ পলায়নের ঘটনা ঘটল।

তিনি বলেন, ১০ জনের মধ্যে ৩ জন গত সপ্তাহে পালিয়েছেন। ইতোমধ্যে তাদের পরিচয় প্রকাশ করা হয়েছে। তারা হলেন-জুডোকা চামিলা ডিলাইনি, তার ম্যানেজার আসেলা ডি সিলভা ও কুস্তিগীর শানিথ চাতুরাঙ্গা।

এরই মধ্যে এ ত্রয়ীকে নিয়ে স্থানীয় পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে লঙ্কাকান কর্মকর্তারা। এর পরই আরও ৭ জন ভিলেজ থেকে পালিয়েছেন। তবে তাদের নাম এখনও নিশ্চিত করা হয়নি।

ধারণা করা হচ্ছে, যুক্তরাজ্যে নিশ্চিত ভবিষ্যতের আশায় পালিয়ে গেছেন তারা।

অ্যাথলেটদের পালিয়ে যাওয়ার সম্ভাবনার বিষয়টি আগেই আঁচ করতে পেরেছিল শ্রীলঙ্কান কর্তৃপক্ষ। সেজন্য কমনওয়েলথ গেমসে অংশ নিতে যাওয়া ১৬০ জনের বহরের সবার পাসপোর্ট নিজেদের কাছে রেখে দিয়েছিল তারা। তবু ক্যাম্প ছেড়ে তাদের পালিয়ে যাওয়া আটকাতে পারা গেলো না।

তবে ক্যাম্প ছেড়ে প্রথমে উধাও হওয়া ৩ অ্যাথলেটকে খুঁজে পেয়েছে ব্রিটিশ পুলিশ। কিন্তু তাদের ৬ মাসের বৈধ ভিসা রয়েছে। এছাড়া কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়াননি তারা। তাই এ ত্রয়ীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এমনকি শ্রীলঙ্কান কর্মকর্তাদের কাছে তাদের সম্পর্কে কোনো প্রকার তথ্য প্রকাশ করেনি পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ