সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো নিউজিল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৩, ২০২২

ব্যাটার-বোলারদের নৈপুন্যে এক ম্যাচ হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো নিউজিল্যান্ড।
গতরাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে। ক্যারিবীয়দের বিপক্ষে এটি দ্বিতীয় সর্বোচ্চ বড় ব্যবধানে জয় কিউইদের। তিন ম্যাচের লড়াইয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি ১৩ রানে জিতেছিলো কেন উইলিয়ামসনের দল।
কিংস্টনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ৩৬ রানের মধ্যে মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসনের মত দু’টি গুরুত্বপূর্ণ ব্যাটারকে হারায় নিউজিল্যান্ড। গাপটিল ২০ ও উইলিয়ামসন ৪ রানে ফিরেন। শুরুর ধাক্কা সামলে তৃতীয় উইকেটে ৪৬ বলে ৭১ রান তুলেন ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস। কনওয়ে ৩৪ বলে ৪২ রানে থামেন। তবে ৩১ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম হাফ সেঞ্চুরি তুলেন ফিলিপস। চতুর্থ উইকেটে ৩৪ বলে ৮৩ রানের বিধ্বংসী জুটি গড়ে তুলেন ফিলিপস ও ড্যারিল মিচেল। ১৪ থেকে ১৮, এই ৫ ওভারে ৭৮ রান তুলেন তারা। এতে ২০ ওভারে ৫ উইকেটে ২১৫ রান পেয়ে যায় নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই নিয়ে তৃতীয়বার ২শর বেশি রান করলো নিউজিল্যান্ড। ফিলিপস ৪১ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় ৭৬ রান করেন। ২০ বল খেলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪৮ রান করেন মিচেল।
২১৬ রানের বিশাল টার্গেটে শুরুতেই মহা বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের দুই স্পিনার মিচেল স্যান্টনার ও মাইকেল ব্রেসওয়েলের ঘুর্ণিতে ১৯ রানে ৪ ও ৪০ রানে ৬ উইকেট হারায় তারা। শুরুর বিপদ পরবর্তীতে আর কাটিয়ে উঠতে পারেনি ক্যারিবীয়রা। ফলে পুরো ওভার খেলে ৯ উইকেটে ১২৫ রান করে তারা। ৮৭ রানে নবম উইকেট হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। শেষ উইকেটে অবিচ্ছিন্ন ২৩ বলে ৩৮ রান যোগ করে নিউজিল্যান্ডের কাছে রেকর্ড হার থেকে দলকে রক্ষা করেন হেইডেন ওয়ালশ ও ওবেড ম্যাককয়। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন ম্যাককয়। স্যান্টনার ও ব্রেসওয়েল ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ফিলিপস।
আগামী ১৫ আগস্ট কিংস্টনেই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড ও ওযেস্ট ইন্ডিজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ