রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ১২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
লাঙ্গলবন্দে মহাত্মা গান্ধীর স্মৃতি স্তমভে বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদ কেন্দ্রীয় কমিটির শ্রদ্ধা ৪৩তম বিসিএস: মৌখিক পরীক্ষা ৩ সেপ্টেম্বর থেকে সোলসের নতুন গান ‘যদি দেখো’ রংপুরে ১৪ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি ‘খালেদা জিয়ার ধারণা ছিল আমি মারা যাব’ সর্বজনীন পেনশন ঘোষণা করল বৈশাখী টিভি কাদিসের প্রবল প্রতিরোধ ভেঙে বার্সার জয় ভোটের আগেই প্রবাসীদের এনআইডি দেওয়ার সিদ্ধান্ত নিষেধাজ্ঞাকে পাত্তা দিচ্ছেন না চমক ঋণের ৫ কোটি ডলার ফেরত দিল শ্রীলংকা নবীনগর গ্র্যাজুয়েট এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহন ও প্রথম সভা অনুষ্ঠিত পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারের  প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কমেছে সোনার দাম নবীনগর উপজেলা গ্র্যাজুয়েট এসোসিয়েশনের ‘বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২৩’ অনুষ্ঠিত প্যান্ডেলে বসে নেতা-কর্মীদের সঙ্গে খাবার খেলেন প্রধানমন্ত্রী

এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না- ফখরুল

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৬, ২০২২
এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না- ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন কেমন হবে তা আমরা আগে থেকেই বলেছি। এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হবে না। তাই বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না। তিনি বলেন, এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়া মানেই হচ্ছে, তাদের আরও বৈধতা দেওয়া।

আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের একাংশ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশ এই সভার আয়োজন করে। প্রতি বছর ১৬ই জুনকে বিএনপি ও বিএনপিপন্থী সাংবাদিকরা সংবাদপত্রের কালো দিবস হিসেবে পালন করে।

সভায় মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা স্বাধীনতার পর থেকেই একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার চেষ্টা করছি। কিন্তু যারা স্বাধীনতা সংগ্রামের দাবিদার বলে নিজেদের দাবি করেন, তারা দেশকে একটি একদলীয় শাসন ব্যবস্থার দিকে ঠেলে দিয়েছেন। তাদের দলীয় চরিত্রের সঙ্গে রাষ্ট্রের চরিত্র ঠিক করে দিয়েছেন’।

বিএনপি মহাসচিব বলেন, ‘৭৫ এর ১৬ জুন যেসব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিলো সেই পত্রিকাগুলো পর্যন্ত আজকের এই কালো দিনটির কথা কোনোভাবে মনে করে না। এই সরকার যে এক দলীয় শাসন ব্যবস্থা চালু করেছে তা থেকে দেশের মানুষকে মুক্ত করতে কাজ করছে বিএনপি’।

তিনি আরও বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার মানুষের গণতন্ত্রকে হরণ করেছে। মানুষের বাক স্বাধীনতাকে হরণ করেছে। আওয়ামী লীগের বডি কেমিস্ট্রি একদলীয় শাসন ব্যবস্থার। তাদের দুঃশাসন থেকে এদেশের মানুষকে বাঁচাতে বিএনপি কাজ করছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি এম আবদুল্লাহ। এতে আরও উপস্থিত ছিলেন বিএফইউজের (একাংশ) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক মহাসচিব এম এ আজিজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ইলিয়াস হোসেন, বিএফইউজের (একাংশ) মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সভা সঞ্চালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ