সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

ইন্টার মিলান ছেড়ে যাওয়াটা ভুল ছিল : লুকাকু

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৫, ২০২২

অবশেষে নিজের ভুল স্বীকার করেছেন তারকা ফুটবলার বেলজিয়ামের রোমেলু লুকাকু। তার মতে গত গ্রীষ্মে ইন্টার মিলান ছেড়ে চেলসিতে যোগ দেয়াটা ছিল তার জন্য বড় ভুল।
ক্লাব রেকর্ড ৯৭ মিলিয়ন পাউন্ডে স্টামফোর্ড ব্রিজে ফিরে গিয়েছিলেন চেলসির সাবেক স্ট্রাইকার লুকাকু। তবে সেখানে ফিরেই বুঝতে পারেন বিষয়টি বিপর্যয়ে রূপ নিয়েছে। প্রিমিয়ার লিগে ক্লাবটির হয়ে ২৬ ম্যাচে অংশ নিয়ে তিনি গোল করেছেন মাত্র ৮টি।
তার উপর গত ডিসেম্বরে ২৯ বছর বয়সি ওই তারকার একটি বিস্ফোরক সাক্ষাৎকার ক্ষুব্ধ করে তোলে কোচ থমাস টাচেল, সতীর্থ খেলোয়াড় ও ব্লুজ সমর্থকদের। ওই সাক্ষাৎকারে পশ্চিম লন্ডনের ক্লাবে প্রত্যাবর্তনের জন্য অনুশোচনা করেন লুকাকু।
জুলাইয়ের শুরুতে ধারের খেলোয়াড় হিসেবে ইন্টারে ফিরে আসেন লুকাকু। যদিও টাচেল বলেছেন ওই তারকার ফের চেলসিতে খেলার সুযোগ রয়েছে। তবে এর কোন নিশ্চয়তা নেই। ক্লাব হিসেবে চেলসিতে যোগ দেয়াটা যে ভুল ছিল সেটি কখনোই গোপন করেননি বেলজিয়ান ওই আন্তর্জাতিক তারকা। নতুন এক সাক্ষাৎকারে তিনি সেটি আনুষ্ঠানিকভাবেই প্রকাশ করেছেন। স্বীকার করেছেন ইতালি ছাড়ার চিন্তা করাটা তার মোটেই উচিৎ হয়নি।
আসন্ন মৌসুমের জন্য ইন্টারের নতুন জার্সি প্রকাশ অনুষ্ঠানে যোগ দিয়ে লুকাকু বলেন,‘ আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে এখানকার নতুন মৌসুমটি।’
অনুষ্ঠানে উপস্থিত ক্লাব সতীর্থ নিকোলো বারেলাকে কৌতুকের ছলে তিনি জিজ্ঞেস করেন, আমার যাওয়াটা ভুল ছিল, তাই না নিকো? এখন এই জার্সি পরে আমি দারুন খুশি। এই দলটি জানে আমাদের কি করতে হবে। এই মৌসুমে অনেক চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে। এভাবেই আমাদের চালিয়ে যেতে হবে।
গত মৌসুমে আমি যখন ইংল্যান্ডে ছিলাম, তখন অনুভব করেছি সারা বিশ্বে ইন্টারের গুরুত্ব কতখানি। আন্তর্জাতিক পর্যায়ে ক্লাবের প্রোফাইল ভারি হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্বও কম নয়।
মিলান হচ্ছে অসাধারণ একটি শহর। ওই কারণেই লন্ডনে যাবার সময়ও আমি আমার পুরনো এপার্টমেন্টটি রেখে দিয়েছিলাম। কারণ আমার মা সব সময় এখানে আসতেন। আমিও ফিরতে চেয়েছিলাম।
ইন্টারের হয়ে আগের দুই মৌসুমে লুকাকু ৯৫টি ম্যাচে গোল করেছেন ৬৪টি। জয় করেছেন ২০২১ সালের সিরি এ লিগের শিরোপা। যেখান থেকে ক্লাব ছেড়েছেন সেখান থেকেই ফের শুরু করতে চান লুকাকু। সেই সঙ্গে লক্ষ্য থাকবে চির প্রতিদ্বন্দ্বি এসি মিলান থেকে শিরোপা পুনরুদ্ধার করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ