শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

ইউক্রেনে রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ২৩ জন নিহত

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৫, ২০২২

ইউক্রেনের মধ্যাঞ্চল ভিনিৎসিয়ায় রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় তিন শিশুসহ নিহত হয়েছে অন্তত ২৩ জন এবং আহত প্রায় ১০০ জন। এ হামলাকে ” প্রকাশ্য সন্ত্রাসী কর্মকান্ড’ বলে আ্যখা দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, যে স্থানে এই হামলা চালানো হয়েছে তার কোনও সামরিক গুরুত্বই নেই।

ইউক্রেনের ন্যাশনাল পুলিশ জানিয়েছে, ভিনিৎসিয়া শহরের একটি অফিস ভবনে তিনটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এতে আশেপাশের আবাসিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়। শহরটি রাজধানী কিয়েভ থেকে প্রায় ২৬৮ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থিত।

ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপপ্রধান কিরিইলো তাইমেশেঙ্কো টেলিগ্রাম পোস্টে লিখেছেন, কৃষ্ণ সাগরে থাকা একটি রুশ সাবমেরিন থেকে শহরটি লক্ষ্য করে তিনটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। তবে রুশ সেনাবাহিনী এই হামলার কথা স্বীকার করেনি।

কর্মকর্তারা জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র বিস্ফোরণে শুরু হওয়া আগুনে পাশের পার্কিং এলাকায় রাখা প্রায় ৫০ গাড়িতে আগুন ধরে যায়। ভিনিৎসিয়া অঞ্চলের গভর্নর সেরহাই বোরজোভ জানান, ওই এলাকায় ছোড়া চতুর্থ আরেকটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ