মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুততম ফিফটির নায়ক যিনি

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৮, ২০২২

বুধবার (২৭ জুলাই) ব্রিষ্টলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের প্রথম টি-টোয়েন্টিতে আগুন ঝড়া ইনিংস দেখলো পুরো বিশ্ব। এই ম্যাচে দুই দলের রান গিয়ে দাড়ায় ৪২৭। ইংল্যান্ডের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন মঈন আলি। মাত্র ১৬ বলে দুই চার এবং ছয়টি ছক্কার মারে ৫২ রান করেন এই ইংলিশ ব্যাটার।

ইংল্যান্ডের হয়ে এমন রেকর্ডের পরও টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুত ফিফটির তালিকায় সেরা পাঁচেও যায়গা মঈন আলি। তবে ২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে লিভিংস্টোনের ১৭ বলে ফিফটির সেই ঝড়ো ইনিংসের রেকর্ড ভাঙলেন তিনি।

এক নজরে দেখে নিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাঁচ ব্যাটারের সবচেয়ে দ্রুততম ফিফটির তালিকা

যুবরাজ সিং
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুততম ফিফটির মালিক ভারতের যুবরাজ সিং। ২০০৭ বিশ্বকাপে ডারবান ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে ফিফটি হাঁকিয়েছিলেন ভারতের বাঁহাতি এই ব্যাটসম্যান। সেই ইনিংসে ইংলিশ বোলার ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন যুবরাজ।

মির্জা আহসান
এই নামটা হয়তো অনেকেই কাছেই অপরাচিত। হওয়ারই কথা, কারণ খেলোয়াড়টা যে অস্ট্রিয়া দেশের। আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রিয়াও যে টি-টোয়েন্টি খেলার অনুমতি পেয়েছে তা অনেকেই জানে না। সেই অস্ট্রিয়া দলের খেলোয়াড় মির্জা আহসান। ২০১৯ সালে লুক্সেমবার্গের বিপক্ষে মাত্র ১৩ বলে ফিফটি হাঁকিয়ে রেকর্ড বইয়ে নাম লেখান অস্ট্রিয়ার এই ডানহাতি ব্যাটার।

কলিং মুনরো
কিউই এই ব্যাটার ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ বলে ফিফটি করেছিলেন। নিউজিল্যান্ডের এই ওপেনার যখন ১৪ বলে ফিফটি করেছিলেন তখন দ্রুততম তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন।

রমেশ সতীসান
নামটা ভারতীয় কোন ক্রিকেটারের মনে হলেও রমেশ আসলে একজন রোমানিয়ার ব্যাটসম্যান। ২০২১ সালে সার্বিয়ার বিপক্ষে ১৪ বলে ফিফটি হাঁকিয়ে তালিকায় চতুর্থ স্থান দখল করে আছেন রমেশ সতীসান।

ফয়সাল খান
ফয়সাল খান একজন সৌদি আরবের খেলোয়াড়। ২০১৯ সালে কুয়েতের বিপক্ষে মাত্র ১৫ বলে ফিফটি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম তালিকায় পঞ্চম স্থানে জায়গা করে নেন তিনি।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৬ বলে ফিফটি করে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন মঈন আলি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ