বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

অবশেষে জয়ের দেখা পেল ভারত

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৫, ২০২২

ভারত ও দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের প্রস্তুতি সারতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলছে। সিরিজের প্রথম দুই ম্যাচেই স্বাগতিক ভারতকে হারায় প্রোটিয়ারা। মঙ্গলবার (১৪ জুন) তৃতীয় ম্যাচে হারলে সিরিজ হাতছাড়া হতো টিম ইন্ডিয়ার। কিন্তু ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, হার্শাল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল সেটা হতে দেননি।

তাদের দুর্দান্ত পারফরম্যান্সে ভর কর তৃতীয় টি-টোয়েন্টিতে ৪৮ রানে জয় পেয়েছে ভারত। এতে করে ২-১ এ সিরিজে ফিরেছে স্বাগতিকরা। শেষ দুই ম্যাচ জিতে এখনো সিরিজ জেতার সুযোগ রয়েছে ভারতের সামনে। তবে সফরকারীদের সিরিজ জিততে প্রয়োজন এক জয়।

ভিষাক্ষাপত্তনতে ভারত আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। এরপর প্রোটিয়াদের ১৯.১ ওভারে অলআউট করে ১৩১ রানে।

ভারতের বোলারদের তোপের মুখে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের কেউই ২৯ রানের বেশি করতে পারেননি। হেনরিক ক্লাসেন ২৪ বলে সর্বোচ্চ ২৯ রান করেন। এ ছাড়া রেজা হেনড্রিকস ২৩, ওয়েন পার্নেল অপরাজিত ২২ ও ডোয়াইন প্রিটোরিয়াস ২০ রান করেন।

বল হাতে হার্শাল ৩.১ ওভারে ২৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। আর চাহাল ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩টি উইকেট।

তার আগে ভারতের ইনিংসে উদ্বোধনী জুটিতে ১০ ওভারে ৯৭ রান তোলেন গায়কোয়াড় ও ইশান। দলীয় এই রানে ব্যক্তিগত ৫৭ রান করে আউট হন গায়কোয়াড়। যা তিনি ৩৫ বলে ৭টি চার ও ২ ছক্কায় করেন। এরপর ১২৮ রানে আউট হন শ্রেয়াস আয়ার। ১৪ রান করে ফিরেন তিনি। ১৩১ রানে ইশান আউট হন ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৪ রান করে। অধিনায়ক ঋষভ পন্ত ১৪৩ রানে ফেরেন মাত্র ৬ রান করে। বল হাতে প্রোটিয়াদের ডোয়াইন প্রিটোরিয়াস ২টি উইকেট নেন ২৯ রানের বিনিময়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ