বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

অবশেষে ইউক্রেনে ভারী রকেট পাঠাতে রাজি বাইডেন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১, ২০২২

তিন মাসেরও বেশি সময় ধরে ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। চলমান যুদ্ধে ইউক্রেনকে আত্মরক্ষার জন্য যুক্তরাষ্ট্র আরও উন্নত রকেট সিস্টেম পাঠাবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসির।

আজ বুধবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের দীর্ঘ অনুরোধের প্রেক্ষিত্রে ভারী রকেট পাঠাতে রাজি হয়েছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের এই অস্ত্র ইউক্রেনের শত্রু বাহিনীকে আরও সুনির্দিষ্টভাবে দীর্ঘ দূরত্ব থেকে আঘাত করতে সহায়তা করবে। যদিও রাশিয়ার লক্ষ্যবস্তুতে অস্ত্র ব্যবহার করা হতে পারে এই ভয়ে মার্কিন যুক্তরাষ্ট্র অনুরোধটি প্রত্যাখ্যান করেছিল।
ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, এই রকেট সিস্টেম হাতে পেলে ইউক্রেন একসঙ্গে অনেকগুলো রকেট শত শত মাইল দূরে নিক্ষেপ করতে সক্ষম হবে। ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার অগ্রযাত্রা ঠেকাতে এমন অস্ত্র প্রয়োজন বলে মনে করছেন তারা।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, ইউক্রেনকে ভারী অস্ত্র দিলে তারা যদি রাশিয়ার ভূখন্ডে ছুড়ে বসে তাহলে সংঘাত আরও বেড়ে যাবে বলে হোয়াইট হাউজ উদ্বিগ্ন।

এর আগে এক ঘোষণা জো বাইডেন বলেন, ইউক্রেন থেকে রাশিয়ায় আক্রমণ করা সম্ভব -এমন দীর্ঘপাল্লার কোনো অস্ত্র কিয়েভ সরকারকে দেবে না মার্কিন প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ