বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

অন্য দল ইভিএম নিয়ে বিরোধিতার খাতিরে বিরোধিতা করছে: শাজাহান খান

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১, ২০২২

যারা ইভিএম নিয়ে বিরোধিতার খাতিরে বিরোধিতা করছে, মূলত সেসব দলও চান ইভিএমে ভোটগ্রহণ হোক, এতে কারচুপির কোন সুযোগ থাকবে না বলে বলেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শাজাহান খান। সোমবার (১ আগস্ট) সকাল ১১টায় মাদারীপুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে তিনশ আসনেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চেয়েছেন। এতে নানা মহলে একটি প্রশ্ন উঠেছে, নির্বাচন কমিশন কি তিনশ আসনেই ইভিএম দিতে পারবে কিনা? আমরা মনে করি, এখনও নির্বাচনের যে সময় বাকি আছে, তাতে পুরো তিনশ আসনেই ইভিএমে ভোটগ্রহণ সম্ভব। সে ভাবেই নির্বাচন কমিশনকে কাজ করতে হবে। কারণ ইভিএমে ভোট হলে কোন কারচুপি করার সুযোগ থাকবে না। ইতোমধ্যে যেসব নির্বাচনে ইভিএম ব্যবহার হয়েছে, সেখানে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে।’

ইভিএমের বিরোধিতার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, যারা এখন ইভিএমে ভোটগ্রহণ নিয়ে বিরোধিতা করছে, এটা মূলত বিরোধিতার খাতিরে বিরোধিতা করা। মূলত তারাও চান ইভিএমেই ভোট হোক। আর কয়েকটি দলের বিরোধিতার করার আরেকটি কারণ হলো তারা হয়তো নির্বাচনে আসবে না। তারা বর্তমানের সুষ্ঠু পরিবেশকে ঘোলা করতে নানা রকম ষড়যন্ত্র করছেন।

এ সময় শাজাহান খান মাদারীপুর সদর উপজেলার বীরমুক্তিযোদ্ধাদের মাঝে সনদ ও স্মার্ট আইডি কার্ড বিতরণ, অসহায় মানুষের মধ্যে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ওবায়দুর রহমান খান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান হাওলাদার, সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান। সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনুদ্দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ