বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

তাহলে টি-টুয়েন্টিকে বিদায় বলে দিলেন তামিম?

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৫, ২০২২

কি হচ্ছে দেশের ক্রিকেটে? সাকিব-মুমিনুল ইস্যু নিয়ে সামাজিক মাধ্যমে বেশকিছু দিন তোলপাড় হয়েছে। সেই ইস্যু শেষ না হতেই নতুন করে আগুনে ঘি ঢাললেন তামিম ইকবাল। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তা আবার ডিলেট করে এসেছেন আলোচনায়। যা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।
কেউ কেউ বলছেন- তাহলে টি-টুয়েন্টিকে বিদায় বলে দিলেন তামিম? কেউ বলছেন এটা কী অভিমান থেকে নাকি জেদের বশে? আসলে কী ছিল তামিমের ডিলিট করা ওই স্ট্যাটাসে?

ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে বাংলাদেশ দল। টেস্ট দলে খেলার পর আছেন বিশ্রামে। কেননা টি-টুয়েন্টি সিরিজ চলছে। এই সিরিজের পর ওয়ানডে সিরিজ। একদিনের ম্যাচের সিরিজে নেতৃত্ব রয়েছে তার কাঁধে। যার কারণে তিনি দলের সঙ্গে রয়ে গেছেন। কিন্তু হুট করেই সোমবার (৪ জুলাই) এক স্ট্যাটাস দিয়ে সব আলো নিজের দিকে নিয়ে নেন।

ডমিনিকায় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ম্যাচের পর সোমবার সকালে ফেসবুকে তিনি লিখেছেন, ‘টি-টুয়েন্টি ইন্টারন্যাশনাল’। সঙ্গে হাতের বিদায়ী ইমোজি তিনটি (যেটা টা টা বাই বাই সিগনাল বলে)। এই স্ট্যাটাস তিনি বেশিক্ষণ রাখেননি। অল্প সময়ের পর ডিলিট দিয়েছেন। আর এতেই শুরু হয় গুঞ্জন।

ওই পোস্ট দিয়ে তামিম কী বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট নয়। বিতর্ক যে তৈরি করেছেন সেটি বুঝতে পেরেছেন তিনি, তাই ১৫ মিনিট পরই পোস্ট সরিয়ে নিয়েছেন। তবে নেটিজেনরা বসে থাকেনি। তামিম সরিয়ে নিলেও তার পোস্ট সর্বত্র ছড়িয়ে গেছে।

অনেকে বলছেন, তিনি টি-টুয়েন্টিকে বিদায় বলছেন। এর কারণও অবশ্য আছে। ২০২০ সালের মার্চের পর আর টি-টুয়েন্টি খেলেননি তিনি। স্ট্রাইক রেট নিয়ে ক্রমাগত সমালোচনার পর টি-টুয়েন্টি থেকে নির্বাসনে গেছেন তামিম। এরপর আর তাকে দলে ডাকা হয়নি। যদিও টি-টুয়েন্টিতে তিনি বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান।

কিন্তু রবিবার মাঝরাতে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানে হারা ম্যাচে বাংলাদেশের সবার স্ট্রাইকরেট ছিল কম। ইনিংসে একবারও মনে হয়নি বাংলাদেশ ১৯৪ রানের টার্গেটে খেলছে। সাকিব আল হাসান ক্যারিয়ারের ৯ম হাফ সেঞ্চুরি করেছেন, রেকর্ড গড়েছেন। কিন্তু তার ইনিংসটাকেও ‘স্বার্থপর ব্যাটিংয়ের’ তালিকায় ফেলছেন কেউ কেউ। যায়।

কেউ কেউ বলছেন, ওই খেলা দেখে তামিমের মনে কিছু উঁকি দিয়েছিল। হয়তো দলের অধোগতির ব্যাটিং দেখে নিজের সময়টার কথা মনে পড়ে গিয়েছিল তার। এতে করেই স্ট্যটাস দিয়েছেন।

কেউ কেউ বলছেন, আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে বিসিবির পরিকল্পনায় নেই তামিম ইকবাল। এই অভিমানে হয়তো কুড়ি-বিশের এই ফরম্যাটকে বিদায় জানাচ্ছেন দেশসেরা ওপেনার। যদিও এই ব্যাপারে কেউ কিছু জানাননি। কিন্তু বিষয়টা ঘোলাটে হয়েছে স্ট্যাটাসটি ডিলিট করে দেয়ায়।

আগামী বৃহস্পতিবার (৭ জুলাই) টি-টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলবে বাংলাদশে। আর রবিবার (১০ জুলাই) থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ