বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

সর্বোচ্চ বেতনের রেকর্ড গড়ে লিভারপুলে সালাহ

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২, ২০২২

গত কয়েকমাস ধরেই লিভারপুল সমর্থকরা মোহাম্মদ সালাহকে নিয়ে বেশ দোটানায় ছিলেন। অবশেষে অলরেড সমর্থকদের স্বস্তির খবর শোনালেন সালাহ। ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড়ের রেকর্ড গড়ে নতুন করে আরও তিন বছরের জন্য চুক্তি করেছেন এ মিশরীয় ফরোয়ার্ড।

জোর গুঞ্জন নতুন চুক্তিতে প্রতি সপ্তাহে ৩০ বছর বয়সী এ ফরোয়ার্ডের বেতন হবে ৩ লাখ ৫০ হাজার পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি টাকা! এদিকে দ্য গার্ডিয়ান জানাচ্ছে, নতুন চুক্তির অধীনে তিনি ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড়ের পাশাপাশি গোল করলে ও গোলে অবদান রাখলে পাবেন বাড়তি পুরস্কারও।

এদিকে চুক্তি স্বাক্ষরের পর সালাহ বলেন, আমি দারুণ বোধ করছি, ক্লাবটির হয়ে আরও শিরোপা জিততে মুখিয়ে আছি। সবার জন্য এটা একটা খুশির দিন। চুক্তি নবায়ন করতে একটু বেশি সময় লেগেছে বটে, তবে আমি মনে করি এখন সবকিছু শেষ, এখন আমাদের সামনে থাকা বিষয়গুলোতে মনোযোগ দেয়া উচিত।

সালাহ আরও বলেন, আমি মনে করি শেষ পাঁচ ছয় বছর দল কোথায় উঠেছে সেটা আপনি দেখেছেন। শেষ মৌসুমে আমরা চার শিরোপা জেতার খুব কাছাকাছি ছিলাম, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শেষ সপ্তাহে দুটো শিরোপা হারিয়ে ফেলি আমরা। আমি মনে করি আমরা সবকিছুর জন্য লড়াই করার মতো অবস্থায় আছি আমরা। আমাদের নতুন কিছু খেলোয়াড়ও এসেছে। আমাদের কঠোর পরিশ্রম করে যেতে হবে, ভালো দূরদৃষ্টি থাকতে হবে, ইতিবাচক থাকতে হবে এবং সব কিছুর জন্য লড়তে হবে।

২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে সালাহ লিভারপুলে যোগ দেন। এরপর প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, এফএ কাপ, লিগ কাপ সবই জিতেছেন একবার করে। সালাহ যোগ দেয়ার পর লিভারপুল এ নিয়ে তিনবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছে, দুবার এক পয়েন্টের জন্য লিগে চ্যাম্পিয়ন হতে পারেনি। লিভারপুলের এত ধারাবাহিক সাফল্যের পেছনে অবদান সালাহর ধারাবাহিকতারই। এখন পর্যন্ত অ্যানফিল্ডের ক্লাবটির হয়ে সালাহ ২৫৪ ম্যাচ খেলে করেছেন ১৫৬টি গোল। যা লিভারপুলের ইতিহাসে নবম সর্বোচ্চ। সদ্য সমাপ্ত মৌসুমে সালাহ ছিলেন দুর্দান্ত। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে ৩১ বার জালের দেখা পান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ