বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

সমুদ্রযাত্রায় ‘মোশন সিকনেসে’ বাংলাদেশের ক্রিকেটাররা

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১, ২০২২

ডোমিনিকায় টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার পথে উত্তাল আটলান্টিকে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সেন্ট লুসিয়া থেকে মার্টিনেক হয়ে ডোমিনিকা যাওয়ার সময় এ ঘটনা ঘটে। সমুদ্রের ঢেউ আর ফেরির দুলোনিতে ‘মোশন সিকনেসে’ আক্রান্ত হন টিম ম্যানেজম্যান্টের সদস্যসহ বেশকিছু ক্রিকেটার। দীর্ঘ ৫ ঘন্টার এই ভ্রমণ পুরোটাই পাড়ি দিতে হয়েছে ফেরির মাধ্যমে। এসময় তাদের কয়েকজন বমিও করেন।

শুরুর দিকে বেশ ভালোভাবেই যাত্রা শুরু করেছিলেন ক্রিকেটাররা, সবাই ছিলেন ফুরফুরে। কিন্তু ঘণ্টাখানেক পরই অসুস্থ হয়ে পড়েন তারা। হোয়াটস অ্যাপ বার্তায় এসব দুঃসহ স্মৃতির কথা শুনিয়েছেন একজন ক্রিকেটার।

সমুদ্রের ৭-১০ ফুট উচ্চতার ঢেউয়ে বেশ কয়েকজন ক্রিকেটারকে ‘মোশন সিকনেসে’ পেয়ে বসে। দীর্ঘ সাড়ে পাঁচ ঘণ্টার বাকি যাত্রাটা ছিল ভয় ও আতঙ্কের। যদিও স্বস্তির খবর, ক্রিকেটাররা এখন সুস্থ আছেন। ম্যানেজার নাফিস ইকবাল জানিয়েছেন তারা ভালোভাবেই পৌঁছেছেন ডমিনিকায়।

পেসার তাসকিন আহমেদ জানান, ‘বড় কোনো দুর্ঘটনা ছাড়াই শেষ পর্যন্ত পৌঁছাতে পেরেছি। যারা অসুস্থ হয়েছেন তারা এখন ভাল আছেন।’

টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে বাংলাদেশ দলের যাত্রা শুরুর কথা ছিল একদিন আগেই। কিন্তু হঠাৎ করে উত্তাল হয়ে ওঠে আটলান্টিক। শঙ্কা দেখা দেয় হ্যারিকেনের। যার প্রভাব পড়েছিল সেন্ট লুসিয়া টেস্টে।

সাগর উত্তাল থাকায় একদিন পিছিয়ে দেয়া হয় টাইগারদের সমুদ্রযাত্রা। বাংলাদেশ অনুশীলন শুরু করে সেন্ট লুসিয়াতেই। প্রথমদিন অনুশীলন করে বৃহস্পতিবার রওনা দেয়। সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকার দূরত্ব ১৭৩ কিলোমিটার। সমুদ্রের হিসাব ধরলে ৭৭ নটিক্যাল মাইল। এই ফেরিযাত্রায় সময় লাগে ৫ ঘণ্টার মতো।

তবে সেন্ট লুসিয়া থেকে বিমানেও যাত্রা করা যায়। সেটি আয়োজন করে স্বাগতিক বোর্ড। তবে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড ফেরির আয়োজন করেছে। বিসিবিও সম্মতি দিয়েছে তাতে। দলের সবারই এই ফেরিযাত্রা প্রথম! শেষ পর্যন্ত অসুস্থ হয়ে পড়েন ক্রিকেটাররা। বিসিবির এই সম্মতি এখন প্রশ্নবিদ্ধ!

সেখানে পৌঁছে অবশ্য খুব বেশি সময় পাচ্ছেন না ক্রিকেটাররা। ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ২ ম্যাচ ডমিনিকাতেই খেলবে বাংলাদেশ দল। প্রথমটি দোসরা ও দ্বিতীয়টি তেসরা জুলাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ