রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

নির্বাচনে কারা জিতবে তা নিয়ে মাথাব্যথা নেই যুক্তরাষ্ট্রের: পিটার হাস

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৮, ২০২২

আগামী জাতীয় সংসদ নির্বাচনে কে জিতবে তা নিয়ে মাথাব্যথা নেই যুক্তরাষ্ট্রের বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। বুধবার (৮ জুন) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পিটার ডি হাস জানান, যুক্তরাষ্ট্রের প্রত্যাশা সব দলের সমঝোতায় বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে৷ সেই ভোটে কারা জিতবে তা নিয়ে মাথাব্যথা নেই মার্কিন প্রশাসনের।

তিনি বলেন, নির্বাচন প্রক্রিয়ায় ইসি খুবই গুরুত্বপূর্ণ। তবে অবাধ ভোট আয়োজনে সরকার, রাজনৈতিক দল, গণমাধ্যম ও জনগণেরও যথেষ্ট ভূমিকা রয়েছে।

নির্বাচন নিয়ে আপনাদের কোনও পরামর্শ ছিল কিনা? এ প্রশ্নের জবাবে পিটার হাস বলেন, না; এতে যুক্তরাষ্ট্রের ভূমিকা নেই। এটি পুরো বাংলাদেশের বিষয়। এ নিয়ে আমাদের মাথাব্যথার কিছু নেই।

ইসির সঙ্গে সাক্ষাত নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখানে এসেছি তিন মাস হলো। এর আগে দুই-তিন স্থানে দেখা করেছি। এরই অংশ হিসেবে সিইসি ও অন্যান্য নির্বাচন কমিশনারদের সঙ্গে দেখা করলাম।

মার্কিন রাষ্ট্রদূত পুনরুল্লেখ করেন, সর্বোপরি যুক্তরাষ্ট্র এমন নির্বাচন চায়, যাতে বাংলাদেশের জনগণ নিজেদের নেতা নির্বাচন করতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ