বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

কাঁচা মরিচের কেজি ৫০০ টাকা!

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৭, ২০২৩

ঢাকায় কাঁচা মরিচ পাইকারি বাজারে ৩০০ থেকে ৩২০ টাকা কেজি দরে বিক্রি হলেও খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকায়। দু-তিনদিন ধরে কাঁচা মরিচের এমন মূল্যবৃদ্ধি পেয়েছে বলে জানান খুচরা বিক্রেতারা। এছাড়া অন্য সবজি গত সপ্তাহ থেকে একই দামে বিক্রি হচ্ছে বলে জানান বিক্রেতারা।

তবে খুচরা বাজারে কাঁচা মরিচের এমন মূল্যবৃদ্ধির বিষয়ে কিছুই জানেন না মহানগরীর  নগরীর একমাত্র পাইকারি কাঁচামালের বাজার কাওরান বাজারের ব্যবসায়ীরা।

তারা জানান  দুদিন ধরেই কাঁচা মরিচ ৩০০ থেকে ৩২০ টাকায় পাইকারি বিক্রি করছেন। এর আগে গত সপ্তাহে ২০০ থেকে আড়াইশো টাকায় বিক্রি হয়েছে। সেই কাঁচা মরিচ খুচরা বাজারে ব্যবসায়ীরা ৪৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি করছেন।

বাজারে কাঁচা মরিচ ছাড়া সব সবজির দাম এক সপ্তাহ ধরে একই রয়েছে। গত সপ্তাহে শসা ৩০ টাকা কেজি দরে বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা। করোলা গত সপ্তাহে কেজি ৩৫ টাকায় বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। এছাড়া চিচিঙ্গা গত সপ্তাহের মতো এ সপ্তাহেও ২০ টাকা, পটোল ১৫ টাকা, পেঁপে এ সপ্তাহেও ২০-৩০ টাকা, লাউ প্রতি পিস আকারভেদে ৩০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। বেগুন ৫০ ও মিষ্টি কুমড়া এ সপ্তাহেও ২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। তবে এসব সবজি খুচরা বাজারে দেড়গুণ বেশি দামে বিক্রি করতে দেখা গেছে।

জানা গেছে, দুই-তিন দিন ধরে কাঁচা মরিচের দাম বেড়েছে। দুদিন আগেও পাইকারি ২০০ থেকে ২৪০ টাকায় কিনেছি। এখন সেই কাঁচা মরিচ কিনতে হচ্ছে সাড়ে তিনশো টাকায়। তাই বিক্রিও করতে হচ্ছে কেজি ৪৫০ থেকে ৫০০ টাকা করে। এছাড়া অন্য সবজি পটোল ২০ টাকা, পেঁপে ৩৫ টাকা, লাউ ৪০ টাকা থেকে ৭০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, বেগুন ৬০ টাকা, করোলা ৭০ টাকা, শসা ৬০-৭০ টাকা করে বিক্রি হচ্ছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ