শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

মুরাদনগরে জাতীয় সমবায় দিবসের আলোচনা সভা

রিপোর্টারের নাম :
আপডেট : নভেম্বর ৬, ২০২২

মুরাদনগরে জাতীয় সমবায় দিবসের  র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো কুমিল্লার মুরাদনগরেও ৫১তম জাতীয় সমবায় দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে উৎসবমূখর পরিবেশে পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগের যৌথ উদ্যোগে গতকাল শনিবার দুপুরে র‌্যালী বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।র‌্যালীতে নেতৃত্ব দেন, এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি।

শেষে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দীন ভুইয়া জনির সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল লতিফ, বিআরডিবির চেয়ারম্যান জসিম উদ্দিন, শিক্ষক সমিতির কেন্দ্রিয় সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী, সমবায়ীদের পক্ষ থেকে রামচন্দ্রপুর অধুনা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, নগরপাড় পল্লীবাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি রতন চন্দ্র সূত্রধর, ধামঘর নিউ ইউনিক বহুমূখী সমবায় সমিতির সভাপতি মোর্শেদ খান ও মুরাদনগর আদর্শ মহিলা সমবায় সমিতির সাধারণ সম্পাদিকা মোর্শেদা হক লিলি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হানিফ সরকার , আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, উপজেলা কৃষি কর্মকর্তা মাইন উদ্দিন আহম্মেদ সোহাগ, নিউইয়র্ক আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, জেলা পরিষদ সদস্য মমতাজ বেগম, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ, স্কাউট লিডার আক্তার হোসেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাংবাদিক বেলাল উদ্দিন আহম্মদ, শামীম আহম্মেদ, এন এ মুরাদ ও নজরুল ইসলাম সরকার প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থপনা করেন, উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা ও জেলা সমবায় পরিদর্শক রফিকুল ইসলাম। শুরুতে কোরআন তেলাওয়াত করেন, সমবায় বিভাগের সহকারী পরিদর্শক আমীর হোসেন। আলোচনা সভা শেষে বহুমূখী ক্যাটাগরিতে প্রথম কোম্পানীগঞ্জ সাফল্য বহুমূখী সমবায় সমিতি, সঞ্চয় ও ঋণদান ক্যাটাগরিত দ্বিতীয় কোম্পানীগঞ্জ মধুমতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি ও মহিলা ক্যাটাগরিতে মুরাদনগর আদর্শ মহিলা সমবায় সমিতি তৃতীয় হওয়ায় তাদেরকে বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ