শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

নেদারল্যান্ডসকে পাত্তাই দিল না পাকিস্তান

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৯, ২০২২

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে সহজেই সিরিজ নিশ্চিত করেছে পাকিস্তান। স্বাগতিকদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ২-০তে এগিয়ে গেল বাবর আজমের দল।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) টস জিতে আগে ব্যাটিং করে স্বাগতিক নেদারল্যান্ডস ৪৪.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৬ রান জমা করে। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ৩৩.৪ ওভারে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে। তাতে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরও ১০ পয়েন্ট নিশ্চিত হয় পাকিস্তানের।

সিরিজ রক্ষার ম্যাচের শুরুটা একদম বাজে হয়েছিল নেদারল্যান্ডসের । দলীয় স্কোর দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। পেসার নাসিম শাহ ওপেনার বিক্রমজিত সিং ও তিনে নামা ওয়েসলে বারেসিকে আউট করেন। আরেক পেসার হারিস রউফ নেন ম্যাক্স ডডের উইকেট।

তিন ব্যাটসম্যানই আউট হয়েছেন ১ রান করে। চতুর্থ উইকেটে প্রতিরোধ পায় স্বাগতিকরা। বাস ডে লিডে ও টম কুপার ১০৯ রানের জুটি গড়েন। এ সময়ে দুজনই তুলে নেন ফিফটি। কুপার ৫০ বলে ৫০ এবং ডি লিডে ৭৭ বলে ফিফটি স্পর্শ করেন। ২৬তম ওভারে এ জুটি ভাঙেন স্পিনার মোহাম্মদ নেওয়াজ। টম কুপার ৬৬ রানে তার হাতে ফিরতি ক্যাচ দেন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৪.১ ওভারে ১৮৬ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ডি লিডে। ১২০ বলে ২ চার ও ৩ ছক্কায় ৮৯ রান করেন তিনি।

বল হাতে পাকিস্তানের হারিস রউফ ৭.১ ওভারে ১৬ রানে ৩ উইকেট নেন। ৩ উইকেট পেয়েছেন নেওয়াজও। তবে রান দিয়েছেন ৪৩।

সহজ লক্ষ্য তাড়ায় পাকিস্তানের দুই ওপেনারও দুই অঙ্ক ছোঁয়ার আগে সাজঘরে ফেরেন। আগের দিনের সেঞ্চুরিয়ান ফখর জামান ৩ এবং ইমাম-উল-হক ৬ রানে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ৮৮ রানের জুটি গড়েন।

এ সময়ে বাবর আজম ফিফটি তুলে নেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ৫৭ রানে আউট হন পাকিস্তানের অধিনায়ক। জয়ের বাকি কাজ সারেন রিজওয়ান ও আগা সামলান। রিজওয়ান ৬৯ ও সালমান ৫০ রানে অপরাজিত থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ